গাজায় আনরোয়া স্কুলকেন্দ্রে ইসরায়েলি হামলায় নিহত ২৯

জার মধ্যাঞ্চলে নুসেইরাত শরণার্থী শিবিরের স্কুলের আশ্রয় কেন্দ্রে থাকা বাস্তুচ্যূত ফিলিস্তিনিদের ওপর ভয়াবহ হামলা চালায় ইসরায়েলি বাহিনী। গাজার মিডিয়া অফিস একথা জানায়। 

সর্বশেষ যুদ্ধবিরতি প্রস্তাবে সম্মত হওয়ার ব্যাপারে হামাস নেতারা বলেছেন, এ জন্যে প্রয়োজন গাজার যুদ্ধ স্থায়ীভাবে বন্ধ করা এবং সব ইসরায়েলি সেনা প্রত্যাহার করা। অপরদিকে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োয়েভ গ্যালান্ট বলেছেন, যুদ্ধবিরতি নিয়ে আলোচনাকালে যুদ্ধ বন্ধ করা হবে না।

জাতিসংঘের বিভিন্ন সংস্থা হুঁশিয়ারি করে দিয়ে বলেছে, গাজায় ভয়াবহ দুর্ভিক্ষ চলছে। জুলাইয়ের মাঝামাঝি পর্যন্তু তা চলতে পারে। এতে প্রায় ১০ লাখেরও বেশি ফিলিস্তিনি অনাহারে মারা যেতে পারেন। 

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, তার দেশ লেবানন সীমান্ত বরাবর সর্বাত্মক হামলার প্রস্ততি গ্রহণ করেছে। সেখানে লেবাননের হিজবুল্লাহ যোদ্ধাদের সাথে ইসরায়েলি সেনাদের মধ্যে গত আট মাস ধরে প্রতিনিয়ত গোলা বিনিময় হচ্ছে। 

গাজায় ২৪৩ দিন ধরে আগ্রাসন ও গণহত্যা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এতে নিহত হয়েছেন অন্তত ৩৬,৫৪৬ জন ফিলিস্তিনি নিহত এবং ৮৩,০৭৪ জন আহত হয়েছেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news