গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরয়েলি হামলার কঠোর নিন্দা মিসর ও জর্ডানের

শনিবার মধ্যগাজার এই শরণার্থী শিবিরে বর্বর হামলা চালায় ইসরায়েলি বাহিনী। হামাস এ হামলাকে নৃশংস গণহত্যা বলে অভিহিত করেছে। এতে অন্তত ২১০ জন ফিলিস্তিনি নিহত এবং চার শতাধিক আহত হয়েছেন। গাজার মিডিয়া অফিস এতথ্য জানায়।

মিসরের পররাষ্ট্রমন্ত্রণালয় এক বিবৃতিতে এ হামলার কঠোর নিন্দা করেছে। মিসর বলেছে, ‘এই হামলা সব আন্তর্জাতিক আইন, আন্তর্জাতিক মানবিক আইন এবং সব ধরণের মানবিক মূল্যবোধ ও মানবিক অধিকারের নির্লজ্জ লংঘন।’

মিসর এই নির্লজ্জ আগ্রাসনের জন্য আইনগত ও নৈতিকভাবে ইসরায়েল দায়ী করে ফিলিস্তিনি বাস্তুচ্যূত লোকজনসহ সাধারণ মানুষের ওপর দখলদার শক্তির নির্বিচার হামলা এবং সব অবকাঠামো ও সেবা ধ্বংস করা বন্ধ করার দাবি জানিয়েছে।

মিসরীয় পররাষ্ট্র মন্ত্রণালয় গাজা উপত্যকায় ইসরায়েলের হামলা বন্ধ করতে অবিলম্বে হস্তক্ষেপ করতে প্রভাবশালী আন্তর্জাতিক পক্ষসমূহ ও নিরাপত্তা পরিষদের প্রতি আহ্বান জানিয়েছে। এই হামলায় গাজায় ৩৬ হাজারেরও বেশি ফিলিস্তিনি শহীদ হয়েছেন।

জর্ডানের পররাষ্ট্র মন্ত্রণালয়ও অনুরূপ এক বিবৃতিতে এই ইসরায়েলি হামলার নিন্দা জানিয়েছে। দেশটি বলেছে, এ হামলা আন্তর্জাতিক আইনের নির্লজ্জ লংঘন।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news