গাজায় ২৪ ঘণ্টায় আরও ২৮৩ ফিলিস্তিনি নিহত, মৃতের সংখ্যা ৩৭ হাজার ছাড়াল

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় গত ২৪ ঘণ্টায় আরও ২৮৩ ফিলিস্তিনি নিহত ও ৮১৪ জন হয়েছেন।নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা ৩৭ হাজার ছাড়াল। 

গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান আগ্রাসন ও গণহত্যার ২৪৭তম দিন সোমবার(১০ জুন)। ইসরায়েলি গণহত্যার শিকার হয়ে অন্তত ৩৭,০৮৪ জন ফিলিস্তিনি নিহত এবং ৮৪,৪৯৪ জন আহত হয়েছেন। রোববার অবরুদ্ধ এই উপত্যকাটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় আরও জানিয়েছে, গত শনিবার কেন্দ্রীয় গাজা উপত্যকার নুসিরাত ক্যাম্পে ফিলিস্তিনিদের বিরুদ্ধে চালানো ইসরায়েল দখলদার বাহিনীর গণহত্যায় নিহতের সংখ্যা বেড়ে ২৭৪ জনে পৌঁছেছে। আহত হয়েছে, আরও ৬৯৮ জন। এ সময় ইসরায়েলি সেনাবাহিনী চার জিম্মিকে উদ্ধার করেছে।

গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব সত্ত্বেও ইসরায়েল অবরুদ্ধ এই ভূখণ্ডে তার নৃশংস আক্রমণ অব্যাহত রেখেছে। আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে) গাজায় গণহত্যার জন্য ইসরায়েলকে দোষী সাব্যস্ত করে হামলা বন্ধের নির্দেশ দিয়েছেন। আইসিজের নির্দেশকেও উপেক্ষা করছে দখলদার ইসরায়েল।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news