গাজার প্রতি সংহতিতে মিসরে আড়াই শতাধিক আল আহলি সমর্থক আটক

ফিলিস্তিনের পতাকা বহন এবং গাজার প্রতি সংহতি প্রকাশ করায় মিসরের নিরাপত্তা বাহিনী আল আহলি ফুটবল ক্লাবের আড়াই শতাধিক সমর্থককে আটক করেছে। গত শুক্রবার ফারকোর বিপক্ষে ম্যাচ চলার সময়ে তাদের আটক করা হয়। ইজিপশিয়ান কমিশন ফর রাইটস অ্যান্ড ফ্রিডম (ইসিআরএফ) এ তথ্য জানিয়েছে।

আটককৃতদের মধ্যে শিশুও রয়েছে। এসব শিশুদের বয়স ১৩ থেকে ১৫। ইসিআরএফ জানিয়েছে, সমর্থকদের আটক করার ব্যাপারে কর্তৃপক্ষ এখনো নিশ্চিত করেনি। তবে একদিন পর অনেককেই মুক্তি দেওয়া হয়েছে।

ভিডিওতে দেখা যায়, প্রিমিয়ার লিগে ফারকোর বিপক্ষে ম্যাচ শুরুর পাঁচ মিনিট পর আল আহলির সমর্থকরা আসন ছেড়ে উঠে পড়ে এবং বিভিন্ন স্লোগান দিতে থাকে। তাদের স্লোগানের একটা ছিল এমন- ফুটবল ম্যাচের কথা ভুলে যাও। ফিলিস্তিন অনেক বেশি গুরুত্বপূর্ণ। এ সময় একজন সমর্থক ফিলিস্তিনের পতাকা উঁচিয়ে ধরেন। একই সঙ্গে তারা ফিলিস্তিনিদের উদ্দেশে গাইতে থাকে, আমাদের আত্মা, আমাদের রক্ত, আমরা তোমাদের জন্য উৎসর্গ করবো।

কায়রো গত মে মাস থেকে খেলাধূলায় খেলাধূলা সম্পর্কিত নয় এমন কিছু লেখা সম্বলিত ব্যানার বা স্লোগান দেওয়া নিষিদ্ধ করা হয়েছে। সমর্থকরা এ নিয়মের সঙ্গে সহমত প্রকাশ করেছে তবে গত মাসে আল আহলি সমর্থকরা ভিন্ন এক আচরণ করে। আফ্রিকান চ্যাম্পিয়ন্সস লিগের ফাইনালের আগে মিসরের গায়ক মোহাম্মদ রামাদান যখন স্টেজে পারফর্ম করছিলেন তখন আল আহলির সমর্থকরা তার দিকে পেছনে ঘুরে থাকে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news