যুক্তরাষ্ট্রের আরকানসাসে বিপণী বিতানে গুলি, হত ৩

যুক্তরাষ্ট্রের আরকানসাসের একটি সুপারমার্কেটে বন্দুক হামলায় ৩ বেসামরিক নিহত হয়েছেন। গুলিতে দুই পুলিশ কর্মকর্তাসহ আহত হয়েছেন আরও ১০ জন। শুক্রবার (২১ জুন) এক বন্দুকধারী এই হামলা চালায়।

আরকানসাস স্টেট পুলিশের ডিরেক্টর মাইক হাগার সাংবাদিকদের বলেছেন, পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সন্দেহভাজন ওই বন্দুকধারীও আহত হয়েছেন।

ফোরডিস শহরের ম্যাড বুচার গ্রোসারিতে এই ঘটনা ঘটে। ৩ হাজার ২০০ মানুষের এই শহরটি লিটল রক থেকে প্রায় ৭০ মাইল (১১২ কিলোমিটার) দক্ষিণে অবিস্থত। ছোট শহরটিতে ৩,২০০ মানুষের বসবাস।

গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুযায়ী, ২০২৪ সালে যুক্তরাষ্ট্রে কমপক্ষে ২৩৪টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে।

রয়টার্স জানিয়েছে, আরকানসরাজ্য পুলিশের পরিচালক মাইক হ্যাগার জানিয়েছেন, শুক্রবার স্থানীর সময় সকাল সাড়ে ১১টার দিকে ম্যাড বুচার গ্রোসারি স্টোর থেকে প্রথম গুলবর্ষণের ফোন পায় পুলিশ। 

তিনি বলেন, খবর পেয়ে পুলিশ দ্রুত সেখানে পৌঁছলে সন্দেহভাজন এক বন্দুরকধারীর সঙ্গে তাদের গোলাগুলি হয়। পুলিশ কর্মকর্তা মাইক হ্যাগার জানিয়েছেন, আহত পুলিশ কর্মকর্তা ও বন্দুকধারীর অবস্থা আশঙ্কাজনক নয়। তবে আহতে বেসামরিকদের মধ্যে কারো অবস্থা শঙ্কামুক্ত আবার কারো অবস্থা সংকটাপন্ন। 

গুলিতে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করে এক্সে রাজ্যের গভর্নর সারাহ হাকাবি স্যান্ডার্স বলেছেন, “জীবন বাঁচাতে দ্রুত বীরত্বপূর্ণ পদক্ষেপের জন্য আইন প্রয়োগকারী সংস্থা এবং যারা প্রথমে সাহায্যের জন্য এগিয়ে এসেছেন, আমি তাদের কাছে কৃতজ্ঞ। এই ভয়ঙ্কর ঘটনায় ক্ষতিগ্রস্ত সবার জন্য প্রার্থনা করি।”

যুক্তরাষ্ট্রের গান ভায়োলেন্স আর্কাইভের তথ্য অনুযায়ী, শুধু এ বছরই দেশটিতে ২৩৪টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news