ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ | ২৪ ভাদ্র ১৪৩১
Logo
logo

হাজিরার আগেই বিপাকে ট্রাম্প, সরলেন দুই আইনজীবী, নতুন অ্যাটর্নির খোঁজ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৩ জুন, ২০২৩, ০৯:০৬ পিএম

হাজিরার আগেই বিপাকে ট্রাম্প, সরলেন দুই আইনজীবী, নতুন অ্যাটর্নির খোঁজ

 হাজিরার আগেই বিপাকে ট্রাম্প, সরলেন দুই আইনজীবী, নতুন অ্যাটর্নির খোঁজ

 যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে মামলায় তার পক্ষে আদালতে কে সওয়াল করবেন, তা নিয়ে গত সপ্তাহান্তে একাধিক আইনজীবীর সঙ্গে কথা বলেছে ট্রাম্পের দল। দেশটির প্রতিরক্ষা সংক্রান্ত গোপন নথি চুরি করার মামলায় মঙ্গলবার আদালতে হাজিরা দিতে যাবেন ট্রাম্প। ইতিমধ্যেই ফ্লোরিডায় পৌঁছে গিয়েছেন তিনি।

কিন্তু আদালতে হাজিরার আগে বিপাকে পড়লেন ট্রাম্প। রিপাবলিকান নেতার দুই শীর্ষ অ্যাটর্নি পদত্যাগ করেছেন। মঙ্গলবার ট্রাম্পের হয়ে কোন আইনজীবী সওয়াল করবেন, তা নিয়েই এখন আলোচনা চলছে। যোগ্য আইনজীবীকে হন্যে হয়ে খুঁজছে ট্রাম্পের আইন বিষয়ক পরামর্শদাতা দল। সিএনএন জানাচ্ছে, মঙ্গলবার আদালতে ট্রাম্পের হয়ে সওয়াল করতে পারেন তার অ্যাটর্নি টড ব্লাঞ্চ। তবে তিনি শেষ পর্যন্ত সওয়াল করবেন কি না, তা স্পষ্ট নয়। গত শুক্রবার ট্রাম্পের দুই শীর্ষ অ্যাটর্নি জিম ট্রাস্টি এবং জন রাওলি ইস্তফা দেন। তার পর ব্লাঞ্চকে এই মামলায় আইনজীবী হিসাবে নিযুক্ত করার কথা জানান ট্রাম্প। শেষ পর্যন্ত মঙ্গলবার ট্রাম্পের হয়ে কোন আইনজীবী সওয়াল করেন, তার ফল কী হয়, তা ভবিষ্যৎই বলবে।

বুধবার ট্রাম্পের জন্মদিন। তার বিরুদ্ধে দাখিল করা ৪৯ পাতার চার্জশিটের ভিত্তিতেই শুরু হয়েছে তদন্ত। ট্রাম্পের বিরুদ্ধে যে ৩৭টি অভিযোগ আনা হয়েছে, তার মধ্যে ৩১টির মূল বিষয়ই হল, ‘ইচ্ছাকৃতভাবে দেশের গুরুত্বপূর্ণ এবং গোপন নথি নিজের কাছে’ রেখে দিয়েছেন তিনি। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি