ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

খাদিজার একাডেমিক কার্যক্রম চালাতে কোনও সমস্যা নেই: বিভাগীয় চেয়ারম্যান


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ২০ নভেম্বর, ২০২৩, ০৪:১১ পিএম

খাদিজার একাডেমিক কার্যক্রম চালাতে কোনও সমস্যা নেই: বিভাগীয় চেয়ারম্যান

খাদিজার একাডেমিক কার্যক্রম চালাতে কোনও সমস্যা নেই: বিভাগীয় চেয়ারম্যান

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিনে মুক্তি পাওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী খাদিজাতুল কুবরার একাডেমিক কার্যক্রম চালাতে আর কোনও সমস্যা নেই বলে জানিয়েছেন বিভাগের চেয়ারম্যান মো. মেজবাহ-উল-আলম সওদাগর।

আমাদেরসময় ডটকমকে জবির রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. মেজবাহ-উল-আলম সওদাগর বলেন, খাদিজা দ্বিতীয় বর্ষ দ্বিতীয় সেমিস্টার ফাইনাল পরীক্ষায় আজ অংশ নিয়েছে। যেহেতু খাদিজা জামিন পেয়েছে তাই আপাতত তার একাডেমিক পড়াশোনায় আর কোনও সমস্যা নেই।সে স্বাভাবিকভাবেই একাডেমিক ক্লাস পরীক্ষায় অংশ নিতে পারবে। তার একবছর নষ্ট হয়েছে। যেহেতু সে পুনরায় ভর্তি হয়েছে তাই ঠিকমতো পড়াশোনা চালিয়ে যেতে হবে।

সোমবার (২০ নভেম্বর) সকাল ৯টায় গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার থেকে মুক্তি পান খাদিজা। সেখান থেকে সরাসরি বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে আসেন তিনি খাদিজার বড় বোন সিরাজুম মনিরা তাকে বিশ্ববিদ্যালয়ে নিয়ে আসেন।

 সকাল ১১টার কিছুক্ষণ পর নিজ বিভাগে পরীক্ষায় বসেন খাদিজা। যা শেষ হয় বেলা ১টায়। পরীক্ষা শেষে মিরপুরে নিজেদের বাসার উদ্দেশ্যে রওনা দেন তিনি।

খাদিজার বড় বোন সিরাজুম মনিরা আমাদেরসময় ডটকমকে বলেন, সকালে কারা কর্তৃপক্ষ আমাদের ফোন দিয়ে বলেন আমরা গেলেই খাদিজাকে ছেড়ে দেয়া হবে। সকাল ৯টায় ছাড়া হয় খাদিজাকে। এরপর খাদিজা পরীক্ষা দেন। সবকিছু ঠিক-ঠাকভাবেই সম্পন্ন হয়েছে। আমার বোন এখন ঠিকভাবে পড়াশোনা করতে পারলেই আমরা খুশি।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জগন্নাথ বিশ্বিবদ্যালয়ের শিক্ষার্থী খাদিজাতুল কুবরাকে গত ১৬ নভেম্বর জামিন দেন আপিল বিভাগ। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৬ সদস্যের আপিল বেঞ্চ খাদিজার হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখেন।