ঢাকা, রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪ | ২৪ ভাদ্র ১৪৩১
Logo
logo

ইসরায়েলি কনস্যুলেটের সামনে শরীরে আগুন লাগিয়ে বিক্ষোভ


এনবিএস ওয়েবডেস্ক     প্রকাশিত:  ০২ ডিসেম্বর, ২০২৩, ১১:১২ পিএম

ইসরায়েলি কনস্যুলেটের সামনে শরীরে আগুন লাগিয়ে বিক্ষোভ

ইসরায়েলি কনস্যুলেটের সামনে শরীরে আগুন লাগিয়ে বিক্ষোভ

এসোসিয়েট প্রেসের প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার (১ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের আটলান্টায় ইসরায়েলি কনস্যুলেটের বাইরে নিজের গায়ে আগুন দেয় একজন বিক্ষোভকারী। বর্তমানে তার অবস্থা গুরুতর। এ সময় বাধা দিতে এসে আহত হয় একজন নিরাপত্তারক্ষীও।

আটলান্টার পুলিশ প্রধান ড্যারিন শিয়েরবাম এক সংবাদ সম্মেলনে বলেন, ঘটনাস্থলে একটি ফিলিস্তিনি পতাকা পাওয়া গেছে। তদন্তকারীদের বরাত দিয়ে তিনি জানান, উল্লেখিত বিক্ষোভকারীর সাথে সন্ত্রাসবাদের কোনও যোগ পাওয়া যায়নি এবং কনস্যুলের কর্মীরাও কেউ বিপদে পড়েনি।

এ সময় কর্তৃপক্ষ প্রতিবাদকারীর কোনো তথ্য প্রকাশ করেনি। আটলান্টা ফায়ার চিফ রডারিক স্মিথ জানান, শুক্রবার বিকেলে ওই ব্যক্তি পেট্রলসহ শহরের মিডটাউন এলাকায় অবস্থান করেন। 

এছাড়া শিয়েরবাম বলেন, বর্তমানে পুলিশ ইহুদি ও মুসলিম সম্প্রদায়ের মধ্যে বর্ধিত উত্তেজনা সম্পর্কে সচেতন, প্রতিদিন কনস্যুলেট সহ বিভিন্ন স্থানে টহল জোরদার করা হচ্ছে।

এদিকে ৭ অক্টোবর শুরু হওয়া ইসরায়েল-হামাস যুদ্ধে মৃতের সংখ্যা বেড়ে যাওয়ায় যুক্তরাষ্ট্রে ব্যাপক বিক্ষোভ দেখা যাচ্ছে। ফিলিস্তিনি নাগরিকদের প্রতি সংহতি প্রকাশ করতে অনেকেই এসব বিক্ষোভ সমাবেশে যোগ দিচ্ছে।