ঢাকা, বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

বলিউড তারকা দীপিকার আয়


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০২ মার্চ, ২০২৪, ০৫:০৩ পিএম

বলিউড তারকা দীপিকার আয়

বলিউড তারকা দীপিকার আয়

বর্তমানে এই তারকা ভারতীয় মুদ্রায় ৫০০ কোটি রুপির মালিক, যা বাংলাদেশি মুদ্রায় ৬৬০ কোটি ৩৪ লাখ টাকা। এ অর্থ তিনি আয় করেছেন চলচ্চিত্র ও বিজ্ঞাপনচিত্রে অভিনয়ের মাধ্যমে। প্রতিটি সিনেমার জন্য তিনি ১৫ থেকে ৩০ কোটি রুপি এবং বিজ্ঞাপনের জন্য ৮ কোটি রুপি পারিশ্রমিক নিয়ে থাকেন। এছাড়াও দীপিকা পাড়ুকোন ইনস্টাগ্রাম এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকেও বড় অংকের অর্থ আয় করে থাকেন। ব্যবসা এবং রিয়েল এস্টেট থেকেও আয় করে থাকেন এই অভিনেত্রী।

২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ ছবির হাত ধরে ক্যারিয়ার শুরু করেছিলেন এই অভিনেত্রী। ১৫ বছরে একের পর এক সুপারহিট ছবি উপহার দিয়েছেন ভক্তদের। অভিনয় করেছেন হলিউডের ছবিতেও।

২০২২ সালে কান ফিল্ম ফেস্টিভ্যালের প্রধান বিচারকদের তালিকায় জায়গা করে নিয়েছিলেন। অভিনয়ের পাশাপাশি ফ্যাশন দুনিয়ার অন্যতম নাম দীপিকা। বর্তমানে ‘লুই ভিটন’-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি। ফিফা ট্রফি উন্মোচন করেছেন কিছুদিন আগেই।

একাধিক রিপোর্ট অনুযায়ী, ২০২৩ সালে প্রতিটি ছবির জন্য ১৫ থেকে ৩০ কোটি টাকা আয় করেছেন দীপিকা পাড়ুকোন। ছবিতে যত বেশি দৃশ্যে অভিনয় করতে হয় তত বেশি অর্থ আয় হয় নায়িকার। বিজ্ঞাপনের জন্য ৭ থেকে ১০ কোটি টাকা আয় করেন তিনি। বর্তমানে একাধিক জাতীয় এবং আন্তর্জাতিক ব্র্যান্ডের বিজ্ঞাপন করেছেন দীপিকা। ফলে এনডোর্সমেন্ট থেকে মোটা অর্থ আয় করছেন তিনি।

একটি সূত্র থেকে জানা গিয়েছে, ২০২২ সালের শেষ দিকে ৪১০ কোটি রুপির সম্পত্তির মালিক ছিলেন দীপিকা পাড়ুকোন। এই বছরে সেই পরিমাণ বেশ কিছুটা বেড়েছে। রিপোর্ট বলছে, প্রতি বছর দীপিকার সম্পত্তির পরিমাণ ১৫ শতাংশ হারে বাড়ছে। তার মাসিক আয় কমপক্ষে দুই কোটি রুপি। আর বছরে ৪০ কোটির কাছাকাছি ইনকাম করছেন দীপিকা।

তিনি একাধিক স্টার্টআপে বিনিয়োগ করেছেন। বেল্লাট্রিক্স এরোস্পেস, ড্রাম ফুডস ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড, ব্লুস্মার্ট, ফ্রন্টরোও-এর মতো সংস্থায় বিনিয়োগ করেছেন তিনি। এছাড়াও ‘অল অ্যাবাউট ইউ’ নামের একটি ফ্যাশন ব্র্যান্ডের মালিক তিনি। এখানে তার বিনিয়োগ রয়েছে কমপক্ষে ৩৫ কোটি রুপি।