ঢাকা, বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
Logo
logo

সানায় আবারও ইঙ্গ-মার্কিন হামলা


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২৩ মার্চ, ২০২৪, ০৫:০৩ পিএম

সানায় আবারও ইঙ্গ-মার্কিন হামলা

সানায় আবারও ইঙ্গ-মার্কিন হামলা

ইয়েমেনের প্রতিরোধ আন্দোলন আনসারুল্লাহ হুতি জানিয়েছে, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য যৌথভাবে ফের তাদের রাজধানী সানায় হামলা চালিয়েছে। আল-জাজিরা এখবর জানায়। হুথি আন্দোলন তাদের রাজধানীর ওপর এই ইঙ্গ-মার্কিন আগ্রাসনের নিন্দা জানিয়েছে।

হুথিদের বিবৃতির বরাত দিয়ে টিআরটি ওয়ার্ল্ডের খবরে বলা হয়, ইঙ্গ-মার্কিন আগ্রাসী বাহিনী রাজধানীর বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালায়। হুথি নিয়ন্ত্রিত আল-মাসিরা টিভি চ্যানেলও এখবর জানিয়েছে।

আল-মাসিরা টিভি অবশ্য হামলার বিস্তারিত বিবরণ এবং ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু জানায়নি। তবে আনাদোলু জানায়, মার্কিন কেন্দ্রীয় কমান্ড বা সেন্টকম দাবি করেছে, তাদের এই ‘আত্মরক্ষামূলক’ হামলায় হুথিদের ড্রোনের মজুদ ধ্বংস হয়েছে।

মিডল ইস্টমনিটর জানায়, যুক্তরাষ্ট্র বলেছে, হুথিরা এ পর্যন্তু লোহিত সাগরে ৫০টি বাণিজ্যিক জাহাজে হামলা চালিয়েছে। গাজায় ইসরায়েলি হামলা ও গণহত্যার প্রতিবাদ এবং ফিলিস্তিনের গাজার মজলুম মুসলমানদের সঙ্গে সংহতি জানিয়ে গ্রাসী ইসরায়েল সংশ্লিষ্ট জাহাজে আক্রমণ চালিয়ে যাচ্ছে।

হুথি নেতারা বলেন, এই আগ্রাসন লোহিত সাগরে ইসরায়েলি জাহাজে তাদের হামলা রোধ করতে পারবে না। হুথিদের বিবৃতিতে বলা হয়, গাজায় ইসরায়েলি গণহত্যা ও যুদ্ধাপরাধ সংঘটিত করতে এই ইঙ্গ-মার্কিন আগ্রাসন উৎসাহ যোগাবে।