ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

গৌতম গম্ভীর ভারতের কোচের পদে সেরা প্রার্থী: ওয়াসিম আকরাম


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ মে, ২০২৪, ১০:০৫ পিএম

গৌতম গম্ভীর ভারতের কোচের পদে সেরা প্রার্থী: ওয়াসিম আকরাম

গৌতম গম্ভীর ভারতের কোচের পদে সেরা প্রার্থী: ওয়াসিম আকরাম

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই রাহুল দ্রাবিড়ের সঙ্গে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। ইতোমধ্যেই নতুন কোচ চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। তবে বিসিসিআই থেকেই কোচ হওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর ও সাবেক ভারতের ক্রিকেটার গৌতম গম্ভীরকে।

সম্প্রতি ভারতীয় স্পোর্টসের এক গণমাধ্যমে সাক্ষাৎকারে গৌতম গম্ভীরকে ভারতের কোচ হিসেবে মতামত জানতে চাইলে সেরা প্রার্থী হিসেবে মত দেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম।

ওয়াসিম বলেন, আমি মনে করি সেই সেরা প্রার্থী। নির্ভর করছে গৌতম রাজী হয় কিনা। সে রাজনীতিও ছেড়ে দিয়েছে কারণ ওটা অনেক সময় নিয়ে নেয়। এটা সময়সাপেক্ষ কাজ। সে খুব বুদ্ধিমান মানুষ, সে বুঝতে পারছে কাজটা সহজ নয়।

তিনি আরো বলেন, আমাদের সংস্কৃতিতে কে কি ভাবল তা ভেবে কথা বলি আমরা। জিজি (গৌতম গম্ভীর) এমন একজন সে এরকম কিছু চিন্তা না করে মুখের উপর তার কথাটা বলে দিতে পারে। এটাই তার গুণ এজন্য সবাই তাকে পছন্দ করে। সে আগ্রাসী, দলের মধ্যেও সেটা নিয়ে আসে। -

এক সময় বিদেশি কোচ নিয়োগ দিত ভারত।সেই জায়গা থেকে অনেকদিন ধরে সরে এসেছে তারা। অনিল কুম্বলে রবি শাস্ত্রী, দ্রাবিড়দের দেখা গেছে প্রধান কোচের পদে। খণ্ডকালীন দায়িত্ব সামলাতে দেখা গেছে ভিভিএস লক্ষণকেও। সেই ধারায় এবারও একজন দেশি কোচকেই নিয়োগ দেওয়ার সম্ভাবনা বেশি ভারতের। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি