ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

কানে কেট ব্ল্যানচেটের অন্যরকম প্রতিবাদ!


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ২২ মে, ২০২৪, ১০:০৫ পিএম

কানে কেট ব্ল্যানচেটের অন্যরকম প্রতিবাদ!

কানে কেট ব্ল্যানচেটের অন্যরকম প্রতিবাদ!

হলিউডের অস্কার জয়ী অভিনেত্রী কেট ব্ল্যানচেট। যিনি বরবারই অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার। বর্তমানে তিনি রয়েছেন ৭৭তম কান চলচ্চিত্র উৎসবে। একদিন আগেই উৎসবে দেখানো হয়েছে অভিনেত্রীর নতুন সিনেমা ‘রিউমারস’। তবে সেই সিনেমার জন্য নয়, বিশ্বব্যাপী নতুন করে কেট ব্ল্যানচেট আলোচনায় আসলেন অন্য কারণে! 

কানের লাল গালিচায় হেঁটেছেন অস্ট্রেলিয়ান এই তারকা অভিনেত্রী। আর তার এই উপস্থিতিই যেন অন্যরকম এক প্রতিবাদ হয়ে ঝড় তুললো গোটা বিশ্বে! কারণ, তিনি পোশাকের সঙ্গে জড়িয়ে নিয়েছেন ফিলিস্তিনের পতাকা! 

তবে কেট ব্ল্যানচেট সরাসরি ফিলিস্তিনের পতাকায় নিজের পোশাক তৈরী করেননি। বরং তার জন্য অন্যরকম এক টেকনিক ব্যবহার করে তাক লাগিয়ে দিয়েছেন!

ফিলিস্তিনের পতাকায় চারটি রং, কিন্তু কেট যে গাউনটি পরে লাল গালিচায় দাঁড়ান- তার রং তিনটি। কালো, সাদা, সবুজ! গাউনের সামনের দিকটা পুরোটা কালো, পেছনে সাদার মতো বেবি পিঙ্ক আর ট্রেইলের ভেতরের অংশে সবুজ। লাল রংটা কি তবে নেই? টেকনিকটা কেট ব্ল্যানচেট সেখানেই কাজে লাগিয়েছেন! 

যে লাল রঙের ওপর তিনি দাঁড়িয়ে ফটোসাংবাদিকদের পোজ দিচ্ছিলেন, সেইটাকেই মুহূর্তে ফিলিস্তিনের পতাকার রং করে দিলেন! এতে উপস্থিত সবাই অবাক হন! মূলত ফিলিস্তিনের প্রতি সংহতির বার্তা দিতেই এই কাণ্ডটি ঘটান কেট ব্ল্যানচেট! 

এর আগে ২০২৩ সালের শেষ দিকে গাজায় ইজরায়েলে সংঘাতের বিরুদ্ধেও আওয়াজ তুলেছিলেন কেট ব্ল্যানচেট। যুদ্ধ থামাতে অপরাপর সচেতন হলিউড তারকাদের সঙ্গেও তিনিও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে চিঠি লিখেছিলেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি