ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

গোল করেও ইন্টার মায়ামিকে জেতাতে পারেননি লিওনেল মেসি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ৩০ মে, ২০২৪, ০৬:০৫ পিএম

গোল করেও ইন্টার মায়ামিকে জেতাতে পারেননি লিওনেল মেসি

গোল করেও ইন্টার মায়ামিকে জেতাতে পারেননি লিওনেল মেসি

আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী লিওনেল মেসি গোল করেছেন আর দল জেতেনি, এমন ম্যাচ খুব বেশি নেই বললেই চলে। এবার মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে আটালান্টা ইউনাইটেডের বিপক্ষে সেটি আর হয়নি। বৃহস্পতিবার (৩০ মে) সকালে আটলান্টার কাছে ৩-১ ব্যবধানে হেরেছে ইন্টার মায়ামি।

আগের ম্যাচে বিশ্রামে থাকা মেসি, সার্জিও বুসকেটস ও লুইস সুয়ারেজ ফেরেন মায়ামির একাদশে। ম্যাচের চতুর্থ মিনিটে মেসির হেড অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। এরপর প্রথমার্ধের শেষ লবজানিদসের গোলে এগিয়ে যায় আটালান্টা। মাঝমাঠ থেকে বল পেয়ে দুর্দান্ত শটে বল জালে জড়ান জর্জিয়ান উইঙ্গার।

বিরতির পর দাপট অব্যাহত রাখে আটলান্টা। ম্যাচের ৫৯তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন লবজানিদস। বক্সের বাইরে থেকে বাঁকানো শট গোলকিপারকে ফাঁকি দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি। ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে হারের শঙ্কা জাগে মায়ামির। তবে মেসির কল্যানে কিছুটা স্বস্তি মেলে স্বাগতিক সমর্থকদের।

ম্যাচের ৬২তম মিনিটে সার্জিও বুসকেটসের বাড়ানো বলে ডি বক্সের বেশ খানিকটা দূর থেকে চোখ ধাঁধানো শটে বল জালে জড়ান এলএমটেন। এমএলএসের চলতি মৌসুমে এটি মেসির ১১তম গোল। এরপর ব্যবধান কমিয়ে আক্রমনের ধার বাড়ায় মায়ামি।

মায়ামির ম্যাচে ফেরার আশা ভেস্তে দিয়ে ৭৩তম মিনিটে আটলান্টার ব্যবধান ৩-১ করেন থিয়ারে। এই ম্যাচে সবটুকু আলো কেড়ে নিয়েছেন মেসির জাতীয় দলের সতীর্থ থিয়াগো আলমাদা। মেসির সঙ্গে ২০২২ বিশ্বকাপ খেল আলমাদা ম্যাচজুড়ে নিয়ন্ত্রণ করেছেন মাঝমাঠ। বল ধরে আক্রমণে উঠে কাপিয়ে দিয়েছেন মায়ামির রক্ষণ। আটলান্টার তিনটি গোলেই অবদান ছিল ২৩ বছর বয়সী এই আর্জেন্টাইনের।

এই ম্যাচের হারের পরও এমএলএস ইস্টার্ন কনফারেন্সে প্রথম স্থান ধরে রেখেছে মায়ামি। ন্যাশভিলের কাছে ২-০ গোলে হেরে ১ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে দুইয়ে অবস্থান করেছে সিনসিনাটি।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি