ঢাকা, রবিবার, জুলাই ১৪, ২০২৪ | ৩০ আষাঢ় ১৪৩১
Logo
logo

বঙ্গবন্ধু কাবাডিতে থাইল্যান্ডকে বিধ্বস্ত করে ফাইনালে বাংলাদেশ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ০২ জুন, ২০২৪, ১০:০৬ পিএম

বঙ্গবন্ধু কাবাডিতে থাইল্যান্ডকে বিধ্বস্ত করে ফাইনালে বাংলাদেশ

 বঙ্গবন্ধু কাবাডিতে থাইল্যান্ডকে বিধ্বস্ত করে ফাইনালে বাংলাদেশ

দেশের মাটিতে টানা চতুর্থবারের মতো শিরোপা ধরে রাখার লক্ষ্যে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি খেলতে নেমেছিল বাংলাদেশ। দুর্দান্ত পারফরম্যান্স করে সেমিফাইনালে থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

রোববার (২ জুন) মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে টুর্নামেন্টে প্রথম সেমিফাইনালে থাইল্যান্ডকে রীতিমতো উড়িয়ে দিয়েছে আব্দুল জলিলের দল। ৩টি লোনাসহ ৪১-১৮ পয়েন্টের ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে টানা চতুর্থবারের মতো ফাইনাল নিশ্চিত করলো তারা।

এর আগে কাবাডির প্রথম দুই টুর্নামেন্টে কেনিয়াকে ফাইনালে হারিয়ে শিরোপা ঘরে তুলে বাংলাদেশ। গতবার বাংলাদেশ ফাইনালে জেতে চায়নিজ তাইপেকে হারিয়ে।

সোমবার (৩ জুন) টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হবে নেপাল অথবা কেনিয়া। একই ভেন্যুতে দ্বিতীয় সেমিতে মুখোমুখি হয়েছে এই দুই দল।
এদিন ম্যাচের শুরুতে একের পর এক পয়েন্ট তুলে সফরকারীদের কোণঠাসা করে রাখে বাংলাদেশ। ২৩-৮ পয়েন্ট ব্যবধানে এগিয়ে বিরতিতে যান আরদুজ্জামান-জিয়ারা।

বিরতির পরও দাপট ধরে রেখে অনায়াসে জয় তুলে নেয় এ’গ্রুপের চ্যাম্পিয়ন বাংলাদেশ। ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছেন জয়ী দলের রেইডার আরদুজ্জামান মুন্সি।

এর আগে দক্ষিণ কোরিয়াকে ৬৭-২২ পয়েন্টে হারিয়ে প্রতিযোগিতা শুরুর পর মালয়েশিয়ার বিপক্ষে ৭৩-২২ পয়েন্টে ও ইন্দোনেশিয়ার ৫৯-১৯ পয়েন্টে জিতেছিলেন আরদুজ্জামান-জিয়ারা।

নিজেদের চতুর্থ ম্যাচে পোল্যান্ডকে ৭৯-২৮ পয়েন্টে হারিয়ে সেমিফাইনাল খেলা নিশ্চিত করেছিল বাংলাদেশ। আর নেপালকে ৪৬-৩১ পয়েন্টে হারিয়ে টানা পাঁচ জয়ে গ্রুপ সেরা হয় বাংলাদেশ।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি