ঢাকা, শনিবার, জুলাই ২০, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

জেভেরেভকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেন জিতলেন কার্লোস আলকারাজ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১০ জুন, ২০২৪, ০৮:০৬ পিএম

জেভেরেভকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেন জিতলেন কার্লোস আলকারাজ

জেভেরেভকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেন জিতলেন কার্লোস আলকারাজ

পুরুষদের ফরাসি ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিল স্পেনের টেনিস তারকা কার্লোস আলকারাজ ও জার্মানির আলেকজান্ডার জেভেরেভ। দুই জনের রোমাঞ্চকর ফাইনালে চার ঘণ্টা ১৯ মিনিটের লড়াই করে শেষ হাসি হাসলেন আলকারাজ।

শনিবার রোলাঁ গারোয় ৩-২ সেটে জেভেরেভকে হারিয়েছে এই স্পানিশ তারকা। অথচ একসময় ২-১ সেটে এগিয়ে ছিলেন জেভেরেভই। শেষ দুইটি সেটে জেরেভকে একেবারেই দাড়াতে দেননি আলকারাজ। শেষ পর্যন্ত ৬-৩, ২-৬, ৫-৭, ৬-১ ও ৬-২ গেমে ম্যাচ জয়ের পর শিরোপা উল্লাসে মাতেন আলকারাজ।

ম্যাচের শুরুতে প্রথম সেট জিতেছে আলকারাজ। এরপর দুই তারকা নিজেদের সার্ভিস ধরে রাখলেও ফের ব্রেক পয়েন্ট তুলে ৪-৩ এ এগিয়ে যান আলকারাজ। শেষ পর্যন্ত ৬-৩ ব্যবধানে প্রথম সেট জিতে নেন তিনি। -

পরের দুই সেট দারুণ লড়াই করে ঘুরে দাড়ান জেভেরেভ। দ্বিতীয় সেট ৬-২ ব্যবধানে জিতলেও তৃতীয় সেটে লড়াই হয় হাড্ডাহাড্ডি। তবে ৭-৫ ব্যবধানে জিতে নেন জেভেরেভই। কিন্তু এরপরের দুই সেটে একেবারেই এক পেশে লড়াই হয়। ৬-১ ব্যবধানে জেভেরেভকে উড়িয়ে দেওয়ার পর ৬-২ ব্যবধানে জিতে ম্যাচ নিশ্চিত করেন আলকারাজ।

এই জয়ে মাত্র ২১ বছর বয়সেই উইম্বলডন, ইউএস এবং ফ্রেঞ্চ ওপেন জয়ের স্বাদ পেলেন আলকারাজ। একই সঙ্গে সব ধরণের কোর্ট ক্লে, ঘাস এবং সুড়কি কোর্টে সাফল্য পেলেন তিনি। এত কম বয়সে তিন ধরনের কোর্টে এর কেউ গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বাদ পাননি।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি