ঢাকা, শনিবার, জুলাই ২০, ২০২৪ | ৪ শ্রাবণ ১৪৩১
Logo
logo

আসুন ঘৃণাকে আশায় পরিণত করি: মোদিকে নওয়াজ শরীফ


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১১ জুন, ২০২৪, ০২:০৬ পিএম

আসুন ঘৃণাকে আশায় পরিণত করি: মোদিকে নওয়াজ শরীফ

আসুন ঘৃণাকে আশায় পরিণত করি: মোদিকে নওয়াজ শরীফ

ভারতে আবার প্রধানমন্ত্রী হয়েছেন নরেন্দ্র মোদি। রোববার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার এক দিন পর সোমবার মোদিকে অভিনন্দন জানিয়েছে অন্যান্য দেশের মতো চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানও। 

এদিনে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের বড় ভাই সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এক্সে (সাবেক টুইটার) মোদিকে অভিনন্দন জানিয়ে একথা লিখেছেন।
 
মোদিকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে ছোট একটি পোস্ট করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফও। তিনি লিখেছেন, ‘ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ায় নরেন্দ্র মোদিকে অভিনন্দন।’ 
 রোববার রাজধানী নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে শপথ নেন মোদিসহ তাঁর সরকারের মন্ত্রিসভার সদস্যরা। ওই অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান, মালদ্বীপ, সেশেলসের শীর্ষ নেতারা। তবে ভারতের সঙ্গে বৈরি সম্পর্কে থাকা পাকিস্তান ও চীনের কোনো নেতা উপস্থিত ছিলেন না।

২০১৪ সালে মোদি যখন প্রথমবারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন, সেই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন নওয়াজ শরীফ। এক্সে দেশটির সাবেক এই প্রধানমন্ত্রী লিখেছেন, ‘সাম্প্রতিক নির্বাচনে আপনার (মোদি) দলের সাফল্য থেকে এটা বোঝা যায় যে আপনার নেতৃত্বের ওপর মানুষের ভরসা রয়েছে। আসুন আমরা ঘৃণাকে আশায় পরিণত করি।’ সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি