ঢাকা, শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১
Logo
logo

এবার রেসিং দুনিয়ায় পা রাখলেন সৌরভ গাঙ্গুলি


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৩ জুলাই, ২০২৪, ০৫:০৭ পিএম

এবার রেসিং দুনিয়ায় পা রাখলেন সৌরভ গাঙ্গুলি

এবার রেসিং দুনিয়ায় পা রাখলেন সৌরভ গাঙ্গুলি

এবারে ক্রিকেট মাঠে নয়। এমনকি ফুটবল মাঠেও নয়। ভারতের সাবেক ক্রিকেটার সৌরভ গাঙ্গুলিকে দেখা গেলো ইন্ডিয়ান রেসিং ফেস্টিভ্যালে দল কিনতে। অর্থাৎ রেসিং দুনিয়াতে পা রাখলেন সৌরভ গাঙ্গুলি। 

আগামী আগস্ট মাস থেকে টানা তিনমাস এই প্রতিযোগিতা চলবে। এই প্রথমবার কলকাতা অংশ নিচ্ছে। আর ওই প্রতিযোগিতায় থাকছে সৌরভ গাঙ্গুলির কলকাতা রয়্যাল টাইগার্স। অনেকেই মনে করেন, রেসিং ফেস্টিভ্যালে সৌরভের লগ্নিতে ভারতের মোটরস স্পোর্টস আরও জনপ্রিয়তা লাভ করবে। 

সৌরভেরও মত, এটা একটা নতুন চ্যালেঞ্জ, নতুন সফর। এমন একটা অ্যাডভেঞ্চার্সের সঙ্গে যুক্ত হতে পেরে ভালো লাগছে। মোটরস স্পোর্টস প্রতি আমার বরাবরই একটা আকর্ষণ ছিল। আর এই সুযোগে সেই আকর্ষণকে বাস্তবে রূপ দেওয়ার চেষ্টা করছি।

আসলে রেসিং প্রমোশন সংস্থার চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর অখিলেশ রেড্ডি মনে করেন, এই ধরনের প্রতিযোগিতায় সৌরভ গাঙ্গুলির মতো মানুষ যুক্ত হওয়ায় সবারই আকর্ষণ বাড়বে। যেভাবে তিনি ক্রিকেটকে আন্তর্জাতিক স্তরে প্রতিষ্ঠিত করেছেন, ঠিক সেইভাবে রেসিংকেও সমৃদ্ধ করবেন বলে বিশ্বাস। তার দূরদর্শিতাকে অবশ্যই তারিফ করতে হবে। 

এই প্রতিযোগিতায় মোট আটটি দল অংশ নেবে। কলকাতা বাদে রয়েছে হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, কোচি, আহমেদাবাদ এবং গোয়া। ভারতে মূলত রেসিংয়ে দু’টি প্রতিযোগিতা হয়ে থাকে। একটা ইন্ডিয়ান রেসিং লিগ আর অন্যটি হল ফর্মুলা ফোর ইন্ডিয়ান চ্যাম্পিয়নশিপ।