ঢাকা, বুধবার, অক্টোবর ১৬, ২০২৪ | ১ কার্তিক ১৪৩১
Logo
logo

হিজবুল্লাহর আত্মঘাতী ড্রোনে ইসরাইলের ৪ সেনা নিহত, আহত ১০০ 


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৪ অক্টোবর, ২০২৪, ০৯:১০ পিএম

হিজবুল্লাহর আত্মঘাতী ড্রোনে ইসরাইলের ৪ সেনা নিহত, আহত ১০০ 


ইহুদিবাদী ইসরাইলের বন্দরনগরী হাইফার দক্ষিণে বিনইয়ামিন সামরিক ঘাঁটিতে লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর ড্রোন হামলায় অন্তত চার দখলদার সেনা নিহত ও বহু সেনা আহত হয়েছে। 

গতকাল রাতে দখলদার সেনাদের ওই ঘাঁটি লক্ষ্য করে হিজবুল্লাহ বেশ কয়েকটি আত্মঘাতী ড্রোন দিয়ে হামলা চালায়। গণমাধ্যমের খবর থেকে জানা গেছে, ইসরাইলি সেনাবাহিনীর গোলানি ব্রিগেডের একটি ট্রেনিং ক্যাম্পে হিজবুল্লাহর ড্রোনগুলো আঘাত হানে।

ইসরাইলের ন্যাশনাল ইমারজেন্সি মেডিকেল সার্ভিস জানিয়েছে, হামলায় অন্তত চার সেনা নিহত এবং ৬১ জন আহত হয়েছে। তবে নিরপেক্ষ গণমাধ্যমের খবর থেকে জানা গেছে, হামলায় অন্তত ১০০ ইসরাইলি সেনা আহত হয়েছে যার মধ্যে সাত জনের অবস্থা গুরুতর। যুদ্ধের জন্য প্রশিক্ষিত গোলানি ব্রিগেড ইসরাইলি সেনাবাহিনীর পাঁচটি পদাতিক ব্রিগেডের একটি।

এই হামলার বাইরেও ইসরাইলের আরো কয়েকটি সামরিক স্থাপনা লক্ষ্য করে হিজবুল্লাহ গতকাল ড্রোন ও রকেট দিয়ে হামলা চালিয়েছে। এরমধ্যে গোলানি ব্রিগেডের একটি পুনর্বাসন ও রক্ষণাবেক্ষণ কেন্দ্র রয়েছে যেটি হাইফা নগরীর দক্ষিণে অবস্থিত। 

এর পাশাপাশি হিজবুল্লাহ যোদ্ধারা দক্ষিণ লেবানন সীমান্তে মোতায়েন সেনাদের ওপর গতকাল আকস্মিকভাবে ঝাঁকে ঝাঁকে রকেট ছুঁড়েছে এবং মেশিনগান দিয়ে ব্যাপকভাবে হামলা চালিয়েছে। এরপর ওই এলাকা থেকে ইহুদিবাদীরা সেনা প্রত্যাহার করতে বাধ্য হয়।