ঢাকা, শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১
Logo
logo

‌ইসরাইলি হামলায় সিনওয়ারের শাহাদাতের কথা নিশ্চিত করল হামাস


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৮ অক্টোবর, ২০২৪, ০৭:১০ পিএম

‌ইসরাইলি হামলায় সিনওয়ারের শাহাদাতের কথা নিশ্চিত করল হামাস


দখলদার ইসরাইলের হামলায় ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ার শহীদ হয়েছেন। আজ (শুক্রবার) সংগঠনটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ কথা নিশ্চিত করা হয়েছে।

হামাসের গাজা অঞ্চলের প্রধান খালিল আল হায়া আজ টিভিতে সম্প্রচারিত এক ভাষণে শীর্ষ নেতা সিনওয়ারের শাহাদাতের খবর দিয়ে বলেছেন, প্রিয় নেতা ইয়াহিয়া সিনওয়ারের শাহাদাতে গোটা মুসলিম উম্মাহ ও আরব জাতির প্রতি অভিনন্দন ও সমবেদনা জানাচ্ছি। 

তিনি বলেন, শহীদ ইয়াহিয়া সিনওয়ার তার জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করেছেন। ইসরাইলি কারাগার থেকে মুক্তি পাওয়ার পর থেকে শাহাদাতের উচ্চ মর্যাদা লাভ করা পর্যন্ত তাঁর জিহাদ অব্যাহত ছিল। 

খালিল আল হায়া জোর দিয়ে বলেন, ফিলিস্তিন পরিপূর্ণভাবে মুক্ত না হওয়া পর্যন্ত লড়াই অব্যাহত থাকবে। শহীদ সিনওয়ারের রক্ত প্রতিরোধ সংগ্রামকে আরও বেশি দৃঢ় ও শক্তিশালী করবে বলে তিনি ঘোষণা করেন। 

খালিল আল হায়া ইহুদিবাদীদের উদ্দেশে বলেন, আগ্রাসন বন্ধ না হলে এবং গাজা উপত্যকা থেকে ইসরাইলি বাহিনী সম্পূর্ণভাবে সরে না গেলে ইহুদিবাদী বন্দীরা মুক্তি পাবে না, তাদেরকে মুক্তি দেওয়া হবে না। 

গতকাল (বৃহস্পতিবার) দখলদার ইসরাইল হামাস নেতা সিনওয়ারকে হত্যার দাবি করে। এরপর আজ হামাসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ঐ দাবির সত্যতা স্বীকার করা হলো।

গত জুলাই মাসে ইরানের রাজধানী তেহরানে ইসরাইলি গুপ্তহত্যার শিকার হন হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া। এরপর হামাসের প্রধান হন সিনওয়ার।

পার্সটুডে