ঢাকা, শনিবার, অক্টোবর ১৯, ২০২৪ | ৩ কার্তিক ১৪৩১
Logo
logo

হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার ইসলামী মূল্যবোধের প্রতীক: তেহরানে জুমার খতিব


এনবিএস ওয়েবডেস্ক   প্রকাশিত:  ১৮ অক্টোবর, ২০২৪, ০৭:১০ পিএম

হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার ইসলামী মূল্যবোধের প্রতীক: তেহরানে জুমার খতিব


ইসলামী প্রজাতন্ত্র ইরানের প্রভাবশালী আলেম হুজ্জাতুল ইসলাম সাইয়্যেদ মোহাম্মাদ হাসান আবু তোরাবিফার্দ হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ারকে ইসলাম, কুরআন, নবী এবং আহলে বাইতের উচ্চ মূল্যবোধের প্রতীক হিসেবে বর্ণনা করেছেন।

তেহরানে আজকের জুমা নামাজের খুতবায় ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের প্রধান ইয়াহিয়া সিনওয়ারের প্রশংসা করে বলেন, বর্তমানে গাজায় আশুরার পুণরাবৃত্তি হচ্ছে। নাহজুল বালাঘা গোটা মুসলিম বিশ্বকে নাড়া দিয়েছে। ইয়াহিয়া সিনওয়ারের দীর্ঘকালীন সংগ্রামী জীবনের কথা স্মরণ করেন এই আলেম।




 

তিনি দখলদার ইসরাইল প্রসঙ্গে বলেন, কৌশলগত দিক থেকে ইহুদিবাদী ইসরাইল শেষ হয়ে গেছে। সামরিক দিক খাতে বিপুল অর্থ ব্যয়ের পরও গাজা উপত্যকায় নিজেদের ঘোষিত কোনো লক্ষ্যই অর্জন করতে পারেনি দখলদার ইসরাইল। এক বছরেরও বেশি সময় ধরে তারা সেখানে যুদ্ধ করছে।

আবুতোরাবিফার্দ বলেন- পশ্চিমা বিশেষজ্ঞরাই লিখেছেন যে ইসরাইল কৌশলগতভাবে শেষ হয়ে গেছে এবং সামাজিক বাস্তবতার দিক থেকেও এটি অত্যন্ত নড়বড়ে অবস্থায় পৌঁছে গেছে।

দখলদার ইসরাইলে ইরানের 'সত্য প্রতিশ্রুতি-২' নামক অভিযানের কথা উল্লেখ করে তিনি বলেন, বিশ্বের সবচেয়ে জটিল ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা ছিল এটি। এর মাধ্যমে দখলদার ইসরাইল ও তার মিত্রদেরকে সতর্ক করে দেওয়া হয়েছে।

জুমার খতিব আরও বলেন, ইহুদিবাদীরা যদি গাজা ও লেবাননে তাদের আগ্রাসন অব্যাহত রাখে, তাহলে তারা গাজা ও লেবাননের প্রতিরোধের মুজিজা দেখতে পাবে এবং ইহুদিবাদী ইসরাইল পদদলিত হবে।

পার্সটুডে