চলতি বছরে চতুর্থ শিরোপা মেদভেদেভের

 চলতি বছরের মাত্র তিন মাস অতিক্রম হয়েছে। এপ্রিল সবেমাত্র শুরু। এরই মধ্যে চার চারটি এটিপি শিরোপা নিজের দখলে নিয়ে নিয়েছেন বিশ্বের সাবেক এক নম্বর পুরুষ টেনিস তারকা রাশিয়ার দানিল মেদভেদেভ। রোববার মিয়ামি ওপেন টেনিস আসরের ফাইনালে তিনি অসাধারণ নৈপূন্য দেখিয়ে সরাসরি ৭-৫ ও ৬-৩ সেটে ইতালির তারকা খেলোয়াড় জানিক সিনারকে হারিয়ে দেন।

চতুর্থ বাছাই মেদভেদেভ প্রথম সেটে কিছুটা প্রতিদ্বনিদ্বতার মুখোমুখি হলেও দ্বিতীয় সেটে পাত্তাই দেননি সিনারকে। এই শিরোপার আগে চলতি বছরে তিনি দুবাই, দোহা ও রটারডাম টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হন।

ম্যাচশেষে মেদভেদেভ তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘ম্যাচটি কঠিণ ছিল এবং শেষ পর্যন্ত জিততে পেরে আমি আনন্দিত।’ গত মাসে ইন্ডিয়ান ওয়েলস আসরের রানার্সআপ মেদভেদেভ ৯০ মিনিটেরও বেশি সময়ে এই ম্যাচে জয়লাভ করেন।

বর্তমানে বিশ্বের ১১ নম্বর খেলোয়াড় সিনার এই টুর্নামেন্টের  সেমিফাইনালে বিশ্বের এক নম্বর খেলোয়াড় স্পেনের কার্লোস আলকারাজকে হারিয়ে দারুণ চমক দেখালেও ফাইনালে গিয়ে তা প্রদর্শন করতে পারেন নি।

বিশ্বের পাঁচ নম্বর খেলোয়াড় মেদভেদেভ প্রথম খেলোয়াড় যিনি ১৯৮১ সালের পর এই প্রথম টানা পাঁচটি এটিপি আসরের ফাইনালে উঠলেন। ঐ সময়ে ইভান লেন্ডল টানা পাঁচ টুর্নামেন্টের ফাইনালে উঠে কৃতিত্ব দেখান। স্বদেশী ক্যারেন খাচানভকে পরাজিত করে এবারের মিয়ামি আসরের ফাইনালে উঠেন মেদভেদেভ।

এনবিএস/ওডে/সি

news