আর্থিক প্রতিষ্ঠানের দুর্নীতিতে নাম জড়াল টেনিস তারকা সানিয়া মির্জা

ঋণদানকারী আর্থিক প্রতিষ্ঠানের দুর্নীতিতে নাম জড়াল ভারতের টেনিস তারকা সানিয়া মির্জার। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি সেই সংস্থার বিজ্ঞাপনের কাজ ছিলেন। সংস্থার অনেক অনুষ্ঠানেও মধ্যমণি ছিলেন সানিয়া। তাঁকে দেখে প্রচুর মানুষ সেখানে টাকা রেখেছিলেন বলে অভিযোগ উঠেছে। তাই সানিয়ার বিরুদ্ধে তদন্তের জন্য এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-র কাছে অভিযোগ জমা পড়েছে। এই খবর জানিয়েছে সংবাদপত্র ‘ন্যাশনাল হেরাল্ড’। 

আর্থিক প্রতিষ্ঠানটির নাম ‘কিউনেট’। তেলঙ্গানায় অনেক দিন ধরে কারবার চালাচ্ছে তারা। দেশ থেকে তারা মালয়েশিয়ায় টাকা পাচার করেছে বলেও অভিযোগ উঠেছে। তাতে অনেক মানুষ ক্ষতিগ্রস্থ হয়েছে। তাঁদের হয়ে লড়াই করছে ‘ফিনান্সিয়াল ফ্রডস ভিকটিমস ওয়েলফেয়ার লিমিটেড’ নামের একটি এনজিও। এই বিষয়ে ৪ এপ্রিল তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের কাছে পিটিশন দায়ের করেছে তারা। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছে তারা।

সংস্থার এক আধিকারিক গুরুপ্রীত সিংহ আনন্দ বলেছেন, ‘‘সানিয়া ক্রীড়াজগতে একটা বড় নাম। তাই তিনি যখন ওই আর্থিক প্রতিষ্ঠানের হয়ে প্রচার করেছেন, তখন অনেক বেশি মানুষ সেখানে টাকা রেখেছে। ওই সংস্থার প্রধান শাখা মালয়েশিয়ায়। সেখানে প্রচুর টাকা পাচার করা হয়েছে। এই ঘটনার তদন্ত শুরু করেছে ইডি।’’

এনবিএস/ওডে/সি 

news