আমি তো বাফুফেতে কোনো টাকাই দেখি না, চুরি হয় কী করে

আর্থিক অনিয়মের জন্য সব ধরনের ফুটবলের কার্যক্রম থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। দেশের ক্রীড়াঙ্গনের বড় এই ইস্যু নিয়ে কথা বলেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনও।

বাফুফে সভাপতি জানান, খামখেয়ালিপনা ও আলস্যের জন্য এরকম সমস্যা তৈরি হয়েছে। একই সঙ্গে বাফুফেতে টাকা না থাকায় চুরি হওয়ারও সুযোগ নেই বলে মন্তব্য করেন তিনি।

গণমাধ্যমকে বাফুফে সভাপতি বলেন, খামখেয়ালিপনা ও আলস্যের জন্য এরকম সমস্যা তৈরি হয়েছে। তাদের আলস্য আমি যদি জানতাম তাহলে এসব বরদাস্ত করতাম না।

বাফুফের অডিট ত্রুটিপূর্ণ ছিল কিনা এমন প্রশ্নের জবাবে কাজী সালাউদ্দিন বলেন, আমি শুনেছি ফিফা একাউন্টে ত্রুটি আছে বলেনি, বলেছে সিষ্টেম ত্রুটিপূর্ণ। তারা আমাকে দশ টাকা দিলে সেটা একাউন্টে আছে। কিন্তু তারা সিষ্টেমকে প্রশ্নবিদ্ধ করেছে। আমি একমত যে সিষ্টেমে ত্রুটি থাকতে পারে।

কাজী সালাউদ্দিন বিশ্বাস করেন, বাফুফেতে কোনো চুরি হয়নি। একই সঙ্গে জানান, তিনিই একমাত্র সভাপতি যিনি নিজের পকেটের টাকা খরচ করে খেলা চালিয়েছেন। এ প্রসঙ্গে বাফুফে সভাপতি বলেন, আমি বিশ্বাস করি কোনো চুরি হয়নি। আমি তো বাফুফেতে কোন টাকাই দেখি না।

তাহলে কীভাবে চুরি হবে? আপনি কোনো ডকুমেন্ট পাবেন না যে আমি বাফুফের টাকা খরচ করে বিদেশ গিয়েছি। আমি যখন জুরিখে গেলাম নিজের পকেট থেকে হোটেল ভাড়া দিয়েছি। আমি একমাত্র সভাপতি যে কিনা নিজের পকেট থেকে টাকা দিয়ে খেলাটা চালিয়েছে।

নিজেকে সম্পূর্ণ নির্দোষ দাবি করে বাফুফে সভাপতি আরও বলেন, আমি সম্পূর্ণ নির্দোষ কিন্তু বাফুফের সভাপতি হিসেবে সমস্ত কিছুর দায়িত্ব নিচ্ছি।

এনবিএস/ওডে/সি

news