ইতালিয়ান ওপেনের শেষআটে শিয়াতেক

বিশ্বের এক নম্বর খেলোয়াড় পোল্যান্ডের ইগা শিয়াতেক ইতালিয়ান ওপেনে তার অসাধারণ নৈপূণ্য বজায় রেখে চলেছেন। মঙ্গলবার শিয়াতেক সরাসরি ৬-৩ ও ৬-৪ সেটে ২৪তম বাছাই ক্রোয়োশিয়ার দোনা ভেকিসকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন।

২১ বছর বয়সী শীর্ষ বাছাই শিয়াতেক টানা তৃতীয় বারের মতো শিরোপা জয়ের লক্ষ্যে এবার রোমে খেলছেন। তিন বারের গ্রান্ড স্লাম শিরোপাধারী শিয়াতেক রোমের ক্লে কোর্ট আসরে এবারেরটি নিয়ে এখন পর্যন্ত টানা ১৪টি ম্যাচ জিতেছেন।  

শিয়াতেক সেমিফাইনালে উঠার লড়াইয়ে উইম্বলডন চ্যাম্পিয়ন কাজাখস্তানের ইলিনা রাইবাকিনার মুখোমুখি হবেন। চলতি মৌসুমে রাইবাকিনা দুই বার জয়লাভ করেছেন শিয়াতেকের বিপক্ষে।   

স্পেনের পাওলা বাদোসা তীব্র লড়াই করে ৬-৪, ৬-৭ ও ৬-২ সেটে চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুচোভাকে হারিয়েছেন। তিনি কোয়ার্টার ফাইনালে খেলবেন সাবেক ফ্রান্স ওপেন চ্যাম্পিয়ন জেলেনা ওস্তাপেনকোর বিপক্ষে।

রাশিয়ার ভেরোনিকা কুদেরমেতোভা ৩-৬, ৬-৩ ও ৬-৪ সেটে চীনের কুইনওয়েন ঝেংকে পরাজিত করেন। তিনি সেমিফাইনালে খেলবেন ইউক্রেনের আনহেলিনা কালিনিনার বিরুদ্ধে। কালিনিনা ৩ ঘন্টা ৪১ মিনিটের দীর্ঘ লড়াইয়ের পর ব্রাজিলের বেটরিজ হাদ্দাদ মাইয়াকে পরাস্থ করেন।

এনবিএস/ওডে/সি

news