ইতালিয়ান ওপেনের সেমিতে মেদভেদেভ

বিশ্বের তিন নম্বর খেলোয়াড় দানিল মেদভেদেভ ইতালিয়ান ওপেন টেনিস টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছেন। মেদভেদেভ বৃহস্পতিবারের ম্যাচে অতি সহজেই সরাসরি ৬-২ ও ৬-২ সেটে জার্মানীর ইয়ানিক হ্যাফম্যানকে পরাজিত করেন।

রাশিয়ার ২৭ বছর বয়সী মেদভেদেভ সেমিফাইনালে খেলবেন গ্রীসের স্তেফানোস সিতসিপাসের বিপক্ষে। চলতি আসরে মেদভেদেভ এখন পর্যন্ত একটি মাত্র সেটে পরাজিত হয়েছেন।

২০২১ সালের ইউএস ওপেন চ্যাম্পিয়ন মেদভেদেভ শেষআটের লড়াইয়ে জিততে ৮০ মিনিট নেন। এ নিয়ে সপ্তম বারের মতো ইতালিয়ান ওপেনের সেমিফাইনালে উঠলেন।
বিশ্বের পাঁচ নম্বর খেলোয়াড় ২৪ বয়র বয়সী সিতসিপাস কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বর্না করিককে সরাসরি ৬-৩ ও ৬-৪ সেটে পরাজিত করেন। সিতসিপাস এর আগের দুই রাউন্ডে ইতালির লরেঞ্জো মুসেত্তি ও লরেঞ্জো সোনেগোকে পরাজিত করেন দর্শকদের সমর্থন ছাড়াই।    

বিশ্বের এক নম্বর খেলোয়াড় স্পেনের কার্লোস আলকারাজ ও দুই নম্বর খেলোয়াড় নোভাক জোকোভিচ আগেই বিদায় নিয়েছেন। ফলে মেদভেদেভ ও সিতসিপাস যিনিই ইতালির এই টুর্নামেন্টের শিরোপা লাভ করুক, আসন্ন ফ্রান্স ওপেনের জন্য ভালো একটি অনুশীলনের সুযোগ পাচ্ছেন তারা।

অপর সেমিফাইনালে মুখোমুখি হবেন নরওয়ের ক্যাসপার রুদ ও ডেনমার্কের হোলজার রুনি। ২০০৪ সালের পর এই প্রথম জোকোভিচ কিংবা রাফায়েল নাদাল ছাড়া ইতালিয়ান ওপেনের ফাইনাল অনুষ্ঠিত হবে।

এনবিএস/ওডে/সি

news