পিসিবির বারবার সিদ্ধান্ত বদলে বিরক্ত আফ্রিদি

চলতি বছর সেপ্টেম্বর পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ভারত দেশটিতে না যেতে চাওয়ায় বিপাকে পড়েছে পিসিবি। এরপর এসিসি হাইব্রিড মডেল বাতিল করার পর থেকে পাকিস্তান, ভারত ও যুক্তরাজ্যের বিভিন্ন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বারবার নিজের অবস্থান থেকে সরে এসেছেন পিসিবি প্রধান। এ নিয়ে বিরক্ত পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। ঘন ঘন অবস্থান না বদলে এক জায়গায় স্থির থাকতে বলেছেন শেঠিকে।

সূচি অনুসারে এবারের এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু ভারত সরকারের অনীহার কথা বলে সেখানে খেলতে যেতে রাজি নয়। তারা চায় নিরপেক্ষ ভেন্যুতে খেলতে। ভারতের এই দাবি মেনে নিলে পাকিস্তানে হতে যাওয়া ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিও একই জটিলতায় পড়তে পারে বলে শঙ্কা পিসিবির। যে কারণে এশিয়া কাপেই ভারতকে পাকিস্তানে নিতে চায় তারা।

তবে শুরুর এই অবস্থান থেকে সরে এসেছে পিসিবি। পাকিস্তানের মাটিতে এশিয়া কাপের প্রথম কয়েক ম্যাচ খেলে বাকি অংশ নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে চান, যেখানে ভারত তাদের সবগুলো ম্যাচ খেলবে। নিরপেক্ষ ভেন্যু কোথায় হবে, এ সংক্রান্ত আলোচনায় একবার সংযুক্ত আরব আমিরাত, একবার ইংল্যান্ড এমনকি অস্ট্রেলিয়ারও কথাও বলেন নাজাম শেঠি।

আফ্রিদি বলেন, আমি বুঝতে পারছি না, তিনি কেন এসব ভাবছেন। সব জায়গায় সাক্ষাৎকার দিয়ে বেড়াতে হবে। আমি বিশ্বাস করি পিসিবি চেয়ারম্যানের চেয়ারটা সাহসী মনোবলের হবে, যেন কেউ চ্যালেঞ্জ করলে পাল্টা যুক্তি দেওয়া যায়। সিদ্ধান্ত বদল করলে সেটা যেন নির্ভুল হয়। কোনো সিদ্ধান্ত বদলাতে হলে সুনির্দিষ্টভাবে বদলাতে হবে। আপনি কি কারো সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেন, নাকি কার সঙ্গে সাক্ষাৎকার দিচ্ছেন, সে অনুযায়ী কথা বলেন।

এনবিএস/ওডে/সি

news