সরকার অনুমতি দিলে বিশ্বকাপ খেলতে ভারতে যাবে পাকিস্তান: নাজাম শেঠি 

চলতি বছর ভারতের মাটিতে গড়াবে ওয়ানডে বিশ্বকাপ। যেখানে ওয়ানডে সুপার লিগের সেরা আট দল বিশ্বকাপে অংশ গ্রহন নিশ্চিত করেছে। যার মধ্যে আছে পাকিস্তানের নামও। কিন্তু দু’দেশের রাজনৈতিক দ্বন্দ্বের কারণে এখনো নিশ্চিত নয় পাকিস্তান বিশ্বকাপ খেলতে ভারতে যাবে কিনা। কারণ বিশ্বকাপের আগে ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না এই ঘোষণা দেয় বিসিসিআই। এতে পাকিস্তানে ভারত না আসলে বিশ্বকাপ বয়কটের হুমকি দেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি। পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির মতে ভারতে বিশ্বকাপ খেলতে গিয়ে পাকিস্তান যদি স্বাগতিকদের হারিয়ে বিশ্বকাপ জয় করে তবে এটাই হবে বিসিসিআইয়ের মুখে চড় মারা। 

আফ্রিদির এমন মন্তব্য পছন্দ হয়নি পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠির। বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে শেঠি বলেন, বিশ্বকাপে যাওয়ার সিদ্ধান্তটি শহিদ আফ্রিদির নয়, এটা জয় শাহের (বিসিসিআই সেক্রেটারি) বা আমার নয়। এই সিদ্ধান্ত তাদের পক্ষে ভারত সরকারের এবং আমাদের পক্ষে পাকিস্তান সরকারের। 

শেঠি জোর দিয়েছিলেন যে পাকিস্তান সরকার যদি পিসিবিকে আশ্বস্ত করে, যে দলের পক্ষে ভারত ভ্রমণ এবং বিশ্বকাপে খেলা নিরাপদ, তবে পাকিস্তান অবশ্যই অংশগ্রহণ করবে। পিসিবির অবস্থান ভারতের নিরাপত্তা পরিস্থিতির বিষয়ে পাকিস্তান সরকারের কাছ থেকে ছাড়পত্রের উপর নির্ভরশীল।

পিসিবি চেয়ারম্যান বলেন, যদি পাকিস্তান সরকার বলে যে আমাদের দল ভারতে বিশ্বকাপ খেলতে যেতে পারে, তাহলে আমরা অবশ্যই যাব। সিদ্ধান্তটি শেষ পর্যন্ত সংশ্লিষ্ট সরকারের উপর নির্ভর করে এবং যতক্ষণ না নিরাপত্তা পরিস্থিতি সন্তোষজনক বলে বিবেচিত হয়, ততক্ষণ পর্যন্ত পিসিবি বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে সমস্ত বিষয়গুলি যত্ন সহকারে মূল্যায়ন করবে এবং বিবেচনা করবে। 

এনবিএস/ওডে/সি 

news