ফ্র্যান্স ওপেনের কোয়ার্টার ফাইনালে সাবালেঙ্কা

বিশ্বের দুই নম্বর খেলোয়াড় ও অন্যতম ফেভারিট বেলারুশের আরিনা সাবালেঙ্কা বছরের দ্বিতীয় গ্রান্ড স্লাম আসর ফ্রান্স ওপেন টেনিস টুর্নামেন্টের মহিলা এককের শেষআটে উঠেছেন।

শুক্রবার রাতে শেষষোল’র লড়াইয়ে চলতি বছরের প্রথম গ্রান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ২৫ বছর বয়সী সাবালেঙ্কা সরাসরি ৬-২ ও ৬-২ সেটে রাশিয়ার কামিলা রাখিমোভাকে পরাজিত করেন।

বিশ্বের ৩০ নম্বর খেলোয়াড় মার্কিন যুক্তরাষ্ট্রের স্লোনি স্টিফেন্স তীব্র লড়াইয়ের পর ৬-৩, ৩-৬ ও ৬-২ সেটে কাজাখস্তানের ইয়ালি পুতিনসোভাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন।

রাশিয়ার এলিনা আভানেসইয়ান দীর্ঘ লড়াইয়ের পর ৩-৬, ৬-১ ও ৭-৫ সেটে ডেনমার্কের ক্লারা তাউসনকে হারিয়ে শেষআটে উঠেছেন।    
ইউক্রেনের এলিনা সিতোলিনা প্রথম সেটে ২-৬ গেমে হেরে গেলেও পরের দুই সেটে ৬-২ ও ৭-৫ সেটে রাশিয়ার চমক সৃষ্টিকারী বিশ্বের ৫৬ নম্বর খেলোয়াড় আনা ব্লিনকোভাকে পরাজিত করেছেন।

২০২১ সালের ফাইনালিস্ট, বিশ্বের সাবেক ১২ নম্বর খেলোয়াড় রাশিয়ার অ্যানাস্থাসিয়া পাভলুচেনকোভা বেশ কঠিণ লড়াইয়ের পর ৪-৬, ৬-৩ ও ৬-০ সেটে বিশ্বের ২৫ নম্বর খেলোয়াড় স্বদেশী অ্যানাস্থাসিয়া পোতাপোভাকে পরাজিত করেছেন।

বিশ্বের ২৮ নম্বর খেলোয়াড় বেলজিয়ামের এলিস মার্তেন্স সরাসরি ৬-১ ও ৬-৩ সেটে বিশ্বের  তিন নম্বর খেলোয়াড় যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলাকে পরাজিত করে চমক দেখিয়েছেন।

বিশ্বের ৯ নম্বর খেলোয়াড় রাশিয়ার দারিয়া কাসাতকিনা সরাসরি ৬-০ ও ৬-১ সেটে যুক্তরাষ্ট্রের পেটন স্টিয়ার্নসকে হারিয়ে শেষআটের তালিকায় নিজেকে যুক্ত করেছেন।

শনিবারের ম্যাচ থেকে কোয়ার্টার ফাইনালে উঠেছেন চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুচোভা ও স্পেনের সরিবেস তোরমা। মুচোভা সরাসরি ৬-৩ ও  ৬-২ সেটে বিশ্বের ২৭ নম্বর খেলোয়াড় রুমানিয়ার ইরিনা ক্যামেলিয়া বেগুকে পরাজিত করেন। আর তোরমা ওয়াকওভার লাভ করেন বিশ্বের চার নম্বর খেলোয়াড় কাজাখস্তানের এলিনা রাইবাকিনা অসুস্থতার কারণে কোর্টে না নামায়। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news