ফ্রান্স ওপেনের সেমিফাইনালে সাবালেঙ্কা

এবারের ফ্রান্স ওপেন টেনিস টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালিস্ট চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুচোভা। এছাড়া, সেমিফাইনালে নাম লিখিয়েছেন বিশ্বের দুই নম্বর খেলোয়াড় বেলারুশের ইরানা সাবালেঙ্কা। সূ

শেষআটের দ্বিতীয় ম্যাচে চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ২৫ বছর বয়সী সাবালেঙ্কা সরাসরি ৬-৪ ও ৬-৪ সেটে ইউক্রেনের এলিনা সিতোলিনাকে পরাজিত করেন। এরআগে, শেষআটের প্রথম ম্যাচে মঙ্গলবার ২৬ বছর বয়সী বিশ্বের ৪৩ নম্বর খেলোয়াড় মুচোভা সরাসরি ৭-৫ ও ৬-২ সেটে ৩১ বছর বয়সী রাশিয়ার অ্যানাস্থাসিয়া পাভলুচেনকোভাকে হারিয়ে দেন।     

এদিকে, বর্তমান চ্যাম্পিয়ন, বিশ্বের এক নম্বর খেলোয়াড় পোল্যান্ডের ইগা শিয়াতেক কোয়ার্টার ফাইনালে খেলবেন গতবারের ফাইনালে তার প্রতিপক্ষ মার্কিন যুক্তরাষ্ট্রের কোকো গফের বিরুদ্ধে। শিয়াতেকের শেষষোল’র প্রতিপক্ষ উইক্রেনের লেসিয়া সুরেঙ্কো প্রথম সেটে চলাকালেই ইনজুরিতে পড়েন এবং ম্যাচ থেকে অবসর নেন।

বছরের দ্বিতীয় গ্রান্ড স্লাম টেনিস আসর ফ্রান্স ওপেনে সোমবারের ওই ম্যাচের প্রথম সেটে শিয়াতেক ৫-১ গেমে এগিয়ে থাকা অবস্থায় সুরেঙ্কো ম্যাচ ছেড়ে চলে যান। অপর ম্যাচে বিশ্বের ৬ নম্বর খেলোয়াড় গফ সরাসরি ৭-৫ ও ৬-২ সেটে স্লোভাকিয়ার আনা ক্যারোলিনা সিমিদলোভাকে পরাজিত করেন।

তিউনেশিয়ার অন্স জুবায়ের সরাসরি ৬-৩ ও ৬-১ সেটে বার্নারডা পেরাকে হারিয়ে দেন। জুবায়ের শেষআটে খেলবেন ব্রাজিলের বিয়াটরিজ হাদ্দাদ মাইয়ার বিপক্ষে। হাদ্দাদ স্পেনের সারা সরিবেস তোরমোকে ৬-১ ও ৬-৩ সেটে হারিয়ে দেন তার শেষ ষোল’র লড়াইয়ে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news