রাতে ফ্রান্স ওপেনের সেমিতে মুখোমুখি হচ্ছেন আলকারাজ ও জোকোভিচ      

বিশ্বের এক নম্বর পুরুষ খেলোয়াড় স্পেনের কার্লোস আলকারাজ ও বিশ্বের তিন নম্বর খেলোয়াড় সার্বিয়ার নোভাক জোকোভিচ আজ শুক্রবার (৯ জুন) রাতে মুখোমুখি হবেন ফ্রান্স ওপেনের প্রথম সেমিফাইনালে। বাংলাদেশ সময় রাত পৌনে ৭টায় প্যারিসের রোলা গ্যারো স্টেডিয়ামে এবারের আসরের সবচেয়ে দামী লড়াই কোর্টে গড়াবে।

৩৬ বছর বয়সী জোকোভিচ তার ক্যারিয়ারে মোট ২২ বার গ্রান্ড স্লাম টেনিস টুর্নামেন্টের শিরোপা জিতেছেন। এরমধ্যে ২০১৬ ও ২০২১ সালে জিতেছেন ফ্রান্স ওপেনের শিরোপা। উইম্বলডন জিতেছেন রেকর্ড সংখ্যক ১০ বার। ২০১০ সালের অলিম্পকে ব্রোঞ্জ পদক জিতেছেন জোকোভিচ। এবার ফ্রান্স ওপেনের শিরোপা জিতলে তিনি এককভাবে সর্বোচ্চ ট্রফি জয়ের নতুন রেকর্ড গড়বেন।

মাত্র ২০ বছর বয়সী আলকারাজ তার ছোট্ট ক্যারিয়ারে ১০টি ট্রফি জিতলেও গ্রান্ড স্লাম টেনিস টুর্নামেন্টের শিরোপা জিতেছেন মাত্র একটি। সেটা হলো ২০২২ সালের ইউএস ওপেনের শিরোপা। এবারের ফ্রান্স ওপেনের সেমিফাইনালে তিনি লড়বেন তার প্রায় দ্বিগুন বয়সী জোকোভিচের বিপক্ষে। 

প্রথম সেমিফাইনালের পর পরই দ্বিতীয় সেমিফাইনাল কোর্টে গড়াবে। এতে প্রতিদ্বন্দ্বিতা করবেন বিশ্বের ৪ নম্বর খেলোয়াড় নরওয়ের ২৪ বছর বয়সী ক্যাসপার রুদ ও বিশ্বের ২৭ নম্বর খেলোয়াড় জার্মানীর ২৬ বছর বয়সী আলেকজান্দার জিভেরেভ।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news