জাতীয় দল থেকে এক বছর বিশ্রাম চেয়েছেন মেসি!

বিশ্বকাপজয়ী হিসেবে ৩৬তম জন্মদিনটা উদযাপন করেছেন বিশেষভাবে। বিশেষ দিনটিতে আয়োজিত এক প্রদর্শনী ম্যাচে হ্যাটট্রিক করে দিনটা রাঙিয়েছেন লিওনেল মেসি। জন্মদিনের সেই উৎসবের রেশ থাকতেই প্রকাশ্যে এসেছে অবাক করা এক খবর। আগামী এক বছর আর্জেন্টিনা জাতীয় দল থেকে বিশ্রাম চেয়েছেন মেসি!


মেসির ঘনিষ্ঠজনদের বরাত দিয়ে ইংল্যান্ডের জনপ্রিয় পত্রিকা ‘দ্য মিরর’ এমন খবরই দিয়েছে। শনিবার ৩৬তম জন্মদিনে মেসি নিউয়েল’স ওল্ড বয়েজ লিজেন্ডস ও আর্জেন্টিনা জাতীয় দল লিজেন্ডেসের মধ্যকার প্রদর্শনী ম্যাচটা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়েই খেলেছেন। ঐ ম্যাচের পরই নাকি মেসি কোচ স্কালোনিকে জানিয়ে দিয়েছেন, আন্তর্জাতিক ফুটবল থেকে তিনি এক বছর দূরে থাকতে চান। কেন? কারণ হিসেবে মেসি নাকি জানিয়েছেন নতুন ক্লাব ইন্টার মায়ামির সঙ্গে মানিয়ে নেওয়ার কথা। ‘দ্য মিরর’ জানিয়েছে, মেসির প্রস্তাবটি প্রথমে বিশ্বাসই করতে পারেননি আর্জেন্টিনার কোচ স্কালোনি। কিন্তু মেসির বয়স ও নতুন দেশের নতুন ক্লাবের নতুন পরিবেশের কথা ভেবে স্কালোনি মেসিকে আর মানা করতে পারেননি। তবে কোচ স্কালোনি নন, মেসির এই চাওয়ার বিষয়ে চূড়ান্ত সম্মতি দেবে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। তবে এএফএ-ও নাকি মেসির চাওয়া মেনে নেওয়ার পক্ষেই।

ক্যারিয়ারের পুরোটা সময় ইউরোপেই কাটিয়েছেন মেসি। খেলেছেন বার্সেলোনা ও পিএসজিতে। পাশাপাশি দেশ বলে স্পেন ও ফ্রান্সের আবহাওয়াটা প্রায় একই রকম। কিন্তু সাত সমুদ্রের ওপারের যুক্তরাষ্ট্রের আবহাওয়া-পরিবেশ সম্পূর্ণ আলাদা। কন্ডিশনের সেই ভিন্নতাই মেসির জন্য বড় চ্যালেঞ্জ হবে বলে মনে করা হচ্ছে। মেসিও ইন্টার মায়ামিতে নিজেকে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জের জন্যই নাকি জাতীয় দল থেকে এক বছরের বিশ্রাম চাইছেন।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

 এনবিএস/ওডে/সি

news