বাংলাদেশে শুরু হলো ওয়ানডে বিশ্বকাপের টিকিট বিক্রি

কাতার বিশ্বকাপের পর থেকেই দেশের বাইরের টুর্নামেন্ট গুলোর টিকিট ঘরে বসেই পাচ্ছেন বাংলাদেশের দর্শকরা। আগামী ৫ অক্টোবর ভারতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। তবে বাংলাদেশি ক্রিকেট ভক্তরা দেশে  থেকেই টিকিট কাটতে পারবেন।

ফিফার আসরে যারা এই টিকিট বিক্রয়ের দায়িত্ব পেয়েছিল সেই ডিসকাভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিকই এবার ক্রিকেটের মেগা ইভেন্টে। আইসিসি এবং স্থানীয় আয়োজকদের নির্ধারিত মূল্যে মিলছে টিকেট। পাওয়া যাচ্ছে ৫ ক্যাটাগরিতে।

ডিসকাভারি সূত্রে জানা গেছে, সবচেয়ে কম ১৮ হাজার ৭৫০ টাকায় মিলছে টিকেট। আর সবচেয়ে বেশি দাম ১ লাখ ৪৬ হাজার ২৫০ টাকা। ম্যাচ আর ক্যাটাগরি ভেদে টিকেটের মূল্য ভিন্ন। বাংলাদেশের সব ম্যাচসহ ভারত-পাকিস্তান এমনকি সেমিফাইনাল এবং ফাইনালের টিকেটও এখনই কেটে রাখা যাচ্ছে। সব টিকেট ৫ ক্যাটাগরিতে মিললেও এখন ভারত-পাকিস্তান ম্যাচের টিকেট মিলছে চার ক্যাটাগরিতে। কারণ এই ম্যাচের একটি ক্যাটাগরির টিকেট এরই মধ্যে শেষ হয়ে গেছে।

গ্রাহকদের সুবিধার্থে ক্রেডিট কার্ডে টিকেট ক্রয়সহ ইআইএম সুবিধাও রেখেছে ডিসকাভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিক। এমনকি ৩ আগস্টের মধ্যে টিকেট কিনলে ১০ শতাংশ ছাড়ের সুযোগও রেখেছে প্রতিষ্ঠানটি।

টিকেটের জন্য ভুয়া অনলাইন কিংবা প্রতারকের হাত থেকে দর্শকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন, ডিসকাভারি ট্যুরস অ্যান্ড লজিস্টিকের প্রধান নির্বাহী জহিরুল আলম ভূঁইয়া। আইসিসি ট্রাভেল অ্যান্ড ট্যুরসের ওয়েবসাইটেও বাংলাদেশি এজেন্ট হিসেবে শুধু ডিসকাভারির তথ্য মিলছে। আসরে উল্লেখযোগ্য বাংলাদেশি দর্শক নিয়ে আশাবাদী জহিরুল আলম। বলেন, বাই রোড, বাই ট্রেন এবং বাই এয়ারে বিভিন্নভাবে যাওয়াটা এখানে সুযোগ অনেক বেশি, খরচও কম হবে। আমার মনে হয় যে আমরা ভালো একটা বাংলাদেশি দর্শক মাঠে দেখতে পারব।

টিকেট বিক্রির টাকা থেকে বাংলাদেশ সরকারও রাজস্ব পাবে। কাতার বিশ্বকাপের টিকেট বিক্রি থেকে ট্যাক্সসহ বিভিন্ন ফি হিসেবে ৫১ লাখ টাকা সরকারি কোষাগারে জমা দিয়েছিল ডিসকাভারি। ক্রিকেট বিশ্বকাপ ঘিরেও তাদের বড় লক্ষ্য।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

news