আর্জেন্টিনায় ফুটবলারদের ওপর হামলা

আর্জেন্টিনার প্রিমেরা ডিভিশনের ক্লাব ভেলেজ সার্সফিল্ড। এই ক্লাবেই ক্যারিয়ারের শেষ ম্যাচটা খেলে বিদায় নিয়েছেন উরুগুয়ের তারকা ফুটবলার ডিয়েগো গদিন। যেই ম্যাচে তার দল হেরেছে উরকানের কাছে। ওই ম্যাচের পর গদিন ঠিকঠাক বাড়ি যেতে পারলেও তার সতীর্থদের সেই সৌভাগ্য হয়নি। বাড়ি ফিরতে স্টেডিয়ামের বাইরে আসতেই সশস্ত্র আক্রমণের শিকার হয়েছেন তারা। জানা গেছে, তাদের আক্রমণ করেছে নিজ দলের সমর্থকেরাই।

সার্সফিল্ডের স্ট্রাইকার জিয়ানলুকা প্রেস্তিয়ান্নি জানান, খেলা শেষে গাড়ি নিয়ে স্টেডিয়াম থেকে বের হতেই ব্রাভা ব্রাভা সমর্থকগোষ্ঠীর কয়েকটি গাড়ি আমাদের সামনে চলে এল। তারা আমার জ্যাকেট ধরে মুখে দুবার আঘাত করে। খুব আতঙ্কিত হয়ে পড়েছিলাম।

শুধু মারধরই না, সার্সফিল্ডের খেলোয়াড়দের গুলি করার হুমকিও দিয়েছিল আক্রমণকারীরা। যে খেলোয়াড়কে গুলি করার হুমকি দেওয়া হয়, তার নাম লিওনার্দো হারা। প্রেস্তিয়ান্নি জানান, আক্রমণকারীরা পিছু নিতে পারেন, এই ভয়ে কেউ আর বাড়ি যেতে চাইছিল না। ওরা তো আমাদের একজনকে এটাও বলল, গাড়ি থেকে বের হও, নইলে পায়ে দুটি গুলি করব।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এমন ঘটনাতেও ভয়ে পুলিশের কাছে অভিযোগও করেননি খেলোয়াড়েরা। তবে পুলিশ নিজের ইচ্ছায় তদন্ত শুরু করেছে ও খেলোয়াড়দের কাছে ঘটনার বর্ণনা চেয়েছে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

 

 

news