নিউজিল্যান্ডে বিজয় দিবস উদযাপন করলো বাংলাদেশ দল

আজ ১৬ ডিসেম্বরে সারাদেশে পালিত হচ্ছে মহান বিজয় দিবস। দেশের প্রতিটি জেলা-উপজেলা থেকে শুরু করে প্রতিটি প্রতিষ্ঠানে উদযাপন করা হচ্ছে বিজয়ে দিনটি। সেই সঙ্গে শহীদের প্রতিশ্রদ্ধা জানাচ্ছে সবাই। দেশের বাইরে ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকলেও দিনটিকে ভুলে যায়নি শান্ত-মিরাজরা।

নিউজিল্যান্ডেই বিজয় দিবস উদ্বযাপন করেছে বাংলাদেশ দল। নিজেদের ভেরফাইড ফেসবুক পেইজে এক পোস্টে মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

বিসিবির পোস্ট করা একটি ছবিতে দেখা যাচ্ছে, বিজয় দিবসে বাংলাদেশের পতাকা হাতে ছবি তুলেছেন ক্রিকেটাররা। ক্রিকেটারদের পাশাপাশি সেখানে উপস্থিত ছিলেন দলের অপারেশন্স ম্যানেজার নাফিস ইকবাল। এছাড়া দলের কয়েকজন স্টাফও উপস্থিত ছিলেন। বিদেশি কোচদের অবশ্য দেখা যায়নি এই ফটোশুটে।

দিনের শুরুতে অনুশীলনের সময় দলগত ভাবে বিজয় দিবস উদযাপন করলেও রাতেই নিজেদের ফেসবুক আইডিতে পোস্ট করে শহীদদের শ্রদ্ধা ও বিজয় দিবসের শুভেচ্ছা জানিয়েছে ক্রিকেটাররা।

যেমন মেহেদী হাসান মিরাজ লিখেছেন, পরাধীনতার গ্লানি দূর করে বাংলার আকাশে স্বাধীনতার সূর্য উদয়নে ভূমিকা রাখা জাতির সূর্যসন্তানদের বিজয় দিবসে জানাই সশ্রদ্ধ সম্মান। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।

টাইগার ওপেনার লিটন কুমার দাস স্মৃতি শোধের উপর নিজের ছবি দিয়ে পোস্ট করেছেন। তিনি লিখেছেন,  দেশ মাতৃকার তরে জীবন বিলিয়ে দিয়েছেন যারা, তাদের প্রতি রয়েছে বিনম্র শ্রদ্ধা। সবাই বিজয় দিবসের শুভেচ্ছা।

অন্যদিকে অভিজ্ঞ মুশফিকুর রহিম ফেসবুক পোস্টে লিখেছেন, মহান বিজয় দিবসে শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই সব বীর মুক্তিযোদ্ধাদের, যারা পরাধীনতার আধার ঘুচিয়ে এনেছিলো বিজয়ের আলো। সকলকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা।

এভাবেই সকলে বিজয় দিবস উদযাপন ও শুভেচ্ছা জানিয়েছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম ম্যাচে বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত তিনটায় মাঠে নামবে টাইগাররা। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news