ফ্রেঞ্চ ওপেনে আলেক্সান্দার জভেরেভের কাছে হারলেন নাদাল

রাফায়েল নাদাল ২০১৩ সালে উইম্বলডনে গ্র্যান্ড স্ল্যাম ক্যারিয়ারে প্রথম রাউন্ডে এক বার বিদায় নিয়েছিলেন। ১১ বছর পর সেই স্মৃতি ফিরে পেলেন তিনি। মঙ্গলবার (২৮ মে) ফ্রেঞ্চ ওপেনে রোঁলা গারোর লাল দুর্গে ছেলেদের প্রথম রাউন্ডে আলেক্সান্দার জভেরেভের কাছে ৬-৩, ৭-৬ (৭-৫), ৬-৩ গেমের হারে বিদায় নিয়েছেন নাদাল। অথচ এই টুর্নামেন্টে ১৪ বারের চ্যাম্পিয়ন তিনি।

ম্যাচের শুরু থেকেই বড্ড অচেনা ছিলেন নাদাল। জভেরভের সঙ্গে কোনোভাবেই লড়াই করতে পারছিলেন না। প্রথম সেটে সহজেই হেরে যান তিনি। দ্বিতীয় লড়াইয়ের চেষ্টা করেও ঘুরে দাঁড়াতে পারেননি। প্রথম দুই সেট হারার পরও নাদালের প্রত্যাবর্তনের গল্প আছে অনেক। কিন্তু এবার হলো না তেমন। ৩৭ বছর বয়সী এই স্প্যানিশ তারকা হারই মেনে নিলেন জভেরভের কাছে।

রোঁলা গাঁরোয় সবমিলিয়ে এটি তার চতুর্থ হার। গত আসরে খেলেননি ইনজুরি ছিল বলে। এরপর উইম্বলডন, ইউএস ওপেন ও অস্ট্রেলিয়ান ওপেনেও খেলতে পারেননি। লম্বা সময় পর ফেরাটা সুখকর হলো না ২২ গ্র্যান্ড স্ল্যামজয়ীর। 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এটাই শেষবার কিনা জানতে চাইলে নাদাল বলেন, বলাটা কঠিন, আমি জানি না, এটাই শেষবার কি না। সত্যি বলতে, আমি নিশ্চিত নই। যদি এটাই শেষবার হয়ে থাকে, তাহলে বলব আমি তা উপভোগ করেছি। আজ যে অনুভূতি হচ্ছে তা ভাষায় বর্ণনা করা কঠিন। এ জায়গাটিকে আমি সবচেয়ে বেশি ভালোবাসি।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news