স্কুল দাবা টুর্নামেন্টে মুগ্ধ অপরাজিত চ্যাম্পিয়ন 

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব আয়োজিত আরআইএস ফিদে স্ট্যান্ডার্ড রেটিং স্কুল দাবা টুর্নামেন্টে ৬ খেলায় ৫ পয়েন্ট করে পেয়ে টাইব্রেকিংয়ে রাজারবাগ পুলিশ লাইন স্কুলের রাইয়ান রশিদ মুগ্ধ অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। 

চাঁদপুরের চেরিয়ারা হাই স্কুল এন্ড কলেজের আয়াশ আব্দুল্লাহ বিন খাজির অপরাজিত রানারআপ এবং রাজারবাগ পুলিশ লাইন স্কুলের সাফায়াত কিবরিয়া আজান অপরাজিত তৃতীয় হওয়ার গৌরব অর্জন করেছে। বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগিতায় উত্তরা ১৩ নং সেক্টরস্থ রেডিয়াস ইন্টারন্যাশনাল স্কুলে গত ৭ ও ৮ জুন দুইদিন ব্যাপী আয়োজিত এই প্রতিযোগিতায় ৩২টি স্কুলের ৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। 

শনিবার খেলা শেষে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি রাহাত হোসেন, উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের সাধারণ সম্পাদক, সাবেক জাতীয় দাবাড়ু মোঃ মঞ্জুর আলম, ক্লাবের সাবেক সহসভাপতি মোস্তফা হায়দার, ক্লাবের সদস্য আবুল হোসেন কোহেন এবং টুর্নামেন্টের ডেপুটি চিফ আরবিটর আসিফ মাহমুদ যৌথভাবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। 

প্রতিযোগিতায় ৪.৫ পয়েন্ট করে পেয়ে টাইব্রেকিংয়ে চতুর্থ থেকে ষষ্ঠ হয়েছে যথাক্রমে যশোর জেলা স্কুলের মিফতাহুল ইসলাম, মনিপুর হাই স্কুল এন্ড কলেজের এসএম জাহিন আল আজিজ এবং গভর্নমেন্ট মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের জারিফ খন্দকার। ৪ পয়েন্ট করে পেয়ে মেয়েদের মধ্যে সেরা হয়েছে ওয়ারিসা হায়দার। বিভিন্ন ক্যাটেগরিতে পুরস্কার পেয়েছে মাহজাবীন ইসলাম, আইলান আফনান, তাজওয়ার, আয়েশা ইসলাম তুয়া, আফসান আহলিয়াত কৃষ্টি প্রমুখ।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news