সেন্সরে 'তুফান'র অনেক শট জমা না দিয়ে হলে লাগানোর অভিযোগ পরিচালক ইকবালের 


 ঈদে মুক্তিপ্রাপ্ত 'রিভেঞ্জ' সিনেমার পরিচালক মো. ইকবাল ঈদ ছবি 'তুফান' এর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন। তার অভিযোগ সেন্সরে জমা না দেওয়া শট হলে জুড়িয়ে দেওয়া। প্রশ্ন তুলেন কো-প্রডাকশনের ছবি কি করে দেশি ছবি হয়। 

তিনি মঙ্গলবার আলাপকালে বলেন, সেন্সরে তো অনেক শট জমাই দেয় নাই। সিনেমা হলে সেই শট লাগাইয়া দিসে। এই জালিয়াতি নিয়েই আছে। কো-প্রডাকশন ব্যানারে যদি  লেখা থাকে তাহলে দেশি হয় কি হবে হয়।

নির্মাতা মো. ইকবাল বলেন, তুফান নিয়ে কেউ বলে কেজিএফ। কেউ বলে এ্যানিমেল। তা তো প্রথম থেকেই থেকেই শুনচ্ছি।
তিনি বলেন, বাংলাদেশে তো নায়িকাই  নাই তাই ওপার থেকে ২/ ৪ জন নায়িকা এপারে  এনে যদি চলে চলুক না। আমার পাশে যে ছবি চলছে ওই ছবিতে চঞ্চল আছে। নাবিলা আছে। মিমি চত্রুবর্তী আছে। বড় বড় আর্টিস্টরা আছে।সেখানে  ২/৩ দিন তো স্বাভাবিক  টানবেই।এটা সত্য কথা। 

ইকবাল নিজের ছবি 'রিভেঞ্জ' সম্পর্কে বলেন, আমার ছবি যারা দেখেছেন  তারা কোন নেগেটিভ বলে নাই। যারা একবার দেখবে তারা আবার দেখবে বলে আমার বিশ্বাস।

প্রসঙ্গত, 'রিভেঞ্জ' ঈদে ১৫ সিনেমা হলে মুক্তি পেয়েছে। ২০২১ সালের জুন মাসে শুরু হয়েছিল ‘রিভেঞ্জ’ ছবির শুটিং। করোনার লকডাউনের সময় শুটিং বন্ধ থাকলেও পরে শেষ করা হয়।এমডি ইকবাল পরিচালিত ছবিটি দেশের দ্বিতীয় সর্বোচ্চ ১৫টি হলে মুক্তি পেয়েছে।এতে জুটি হয়ে অভিনয় করেছেন জিয়াউল রোশান ও শবনম বুবলী। 

সুনান মাল্টিমিডিয়া প্রযোজিত এ সিনেমায় বুবলী ও জিয়াউল রোশান ছাড়াও অভিনয় করছেন দীপা খন্দকার, মিশা সওদাগর, সীমান্তসহ অনেকে। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি 

news