দেশটির আদিয়ালা কারাগারে গোপন নথি ফাঁস সংক্রান্ত মামলার শুনানির সময় গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলার সময় তিনি এ মন্তব্য করেন। তবে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা হঠাৎ থেমে যায় যখন জেল সুপার আসাদ ওয়ারিচ তাকে আদালত কক্ষে কথা বলতে বারণ করার পর। সূত্র: ডন

ইমরান খান জেল সুপারের কথারও জবাব দেন। তিনি বলেন, মিডিয়ার সঙ্গে কথা বলা তার অধিকার। জেল সুপার তখন তাকে বলেন, গণমাধ্যমকর্মীদের এখানে আসার অনুমতি দেওয়া হয়েছে মামলার অগ্রগতি সম্পর্কে রিপোর্ট করার জন্য। কোনো রাজনৈতিক বক্তব্য তুলে ধরার জন্য নয়। 

তাদের এই কথোপকথনের মধ্যে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা বলেন, তিনি রিপোর্টারদের সঙ্গে তিনি মামলা নিয়েই কথা বলবেন। তখন জেল সুপার তাকে এ ব্যাপারে বিচারপতির অনুমতি নেওয়ার পরামর্শ দেন। 

এর আগে, তিনি কটাক্ষ করে বলেছিলেন যে তাকে তার বিরোধীরা ‘নির্বাচিত’ প্রধানমন্ত্রী বলে ডাকা হতো। তবে আসন্ন নির্বাচনকে ‘সকল নির্বাচনের মা’। তিনি অভিযোগ করেন, নওয়াজ শরীফ একজন ‘সার্টিফায়েড অর্থ পাচারকারী’ ছিলেন। তিনি উচ্চ আদালত থেকে রেহাই পেয়েছেন এবং পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) ও তত্ত্বাবধায়ক সরকারও তাকে সমর্থন করছে।

অন্যদিকে ভারতীয় দৈনিক টেলিগ্রাফ জানিয়েছে, ইমরান খান দাবি করেছেন, তার দল নির্বাচনী প্রচারণায় বাধার সম্মুখিন হচ্ছে। এমনকি কর্তৃপক্ষ প্রার্থীদের গ্রেপ্তার করাসহ বিভিন্নভাবে হয়রানি করছে। ইমরান খান বলেন, সরকার তার দলকে ধ্বংস করতে পারবে না। তার দলের শেকড় দেশের জনগণের গভীরে প্রেথিত বলে তিনি মন্তব্য করেন।

news