বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় সৌদির অংশগ্রহণ মিথ্যা, দাবি মিস ইউনিভার্সের 

মিস ইউনিভার্স সংস্থা ২০২৪ প্রতিযোগিতায় সৌদি আরবের অংশগ্রহণের প্রতিবেদনকে বিতর্কিত অভিহিত করে বলেছে, দেশটির সুন্দরী নারীর অংশগ্রহণের বিষয়টি ‘মিথ্যা ও বিভ্রান্তিকর’। 

সিএনএনকে দেওয়া এক বিবৃতিতে সংস্থাটি বলছে, সৌদি আরবে সুন্দরী প্রতিযোগিতার কোন বাছাই প্রক্রিয়া পরিচালিত হয়নি, এবং এই ধরনের কোনো দাবি মিথ্যা ও বিভ্রান্তিকর। যদিও সৌদি আরব এখনও এই বছর অংশগ্রহণকারী দেশগুলির মধ্যে সম্পূর্ণরূপে নিশ্চিত (হিসেবে) নয়, আমরা বর্তমানে একটি কঠোর যাচাই প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি যাতে একজন সম্ভাব্য প্রার্থীকে ফ্র্যাঞ্চাইজে পুরস্কৃত করা যায় এবং জাতীয় পরিচালক নিয়োগ দেওয়া হয়। 

বিবৃতিতে আরো বলা হয় বাছাই প্রক্রিয়া চূড়ান্ত না হওয়া পর্যন্ত এবং আমাদের অনুমোদন কমিটির দ্বারা নিশ্চিত না হওয়া পর্যন্ত সৌদি আরব আমাদের মর্যাদাপূর্ণ প্রতিযোগিতায় যোগদানের এই সুযোগ পাবে না।

অন্যান্য প্ল্যাটফর্মগুলির মধ্যে ইনস্টাগ্রাম, ফেসবুক এবং টিকটকে শেয়ার করা সোশ্যাল মিডিয়া পোস্টগুলিতে, গত ২৪ মার্চ, সৌদি আরবের মডেল এবং প্রবীণ বিউটি কুইন রুমি আল-কাহতানি লিখেছেন যে তিনি মিস ইউনিভার্স প্রতিযোগিতায় প্রতিদ্বন্দ্বিতা করতে পেরে ‘সম্মানিত’ এবং উল্লেখ করেছেন যে তার আপাত নির্বাচন তার দেশের জন্য প্রথম চিহ্নিত। পোস্টটিতে তার একটি সিকুইন্ড ইভনিং গাউন, গ্ল্যামারাস টিয়ারা এবং ‘মিস ইউনিভার্স সৌদি আরব’ এর এমব্রয়ডারি করা স্যাশ পরা ছবি দেখানো হয়েছে।

আল-কাহতানির ঘোষণা সামাজিক মিডিয়া এবং সংবাদ প্রতিবেদনে ব্যাপকভাবে শেয়ার করা হয়েছিল; মিস ইউনিভার্স প্রতিযোগিতা এখন এর সত্যতাকে চ্যালেঞ্জ করা সত্ত্বেও এটি তার সোশ্যাল মিডিয়া প্রোফাইলে রয়ে গেছে। 

মিস ইউনিভার্সের একজন মুখপাত্র বলেছেন, ‘মিস রুমি আল-কাহতানি কেন তার প্রার্থিতা ঘোষণা করেছিলেন তার কারণ আমরা জানি না, তবে তিনি যদি সৌদি আরবের প্রতিযোগিতায় অংশ নিতে চান তবে তাকে অন্য প্রত্যেক প্রার্থীর মতো একই নির্বাচন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে।

তবে মন্তব্যের জন্য আল-কাহতানির সাথে যোগাযোগ করা যায়নি।

প্রতিযোগিতার বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে ২০২৪ সালের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় ১০০ টিরও বেশি দেশ প্রতিনিধিত্ব করবে, যা মেক্সিকোতে সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে। এই বছর প্রথম মিস ইউনিভার্সকে চিহ্নিত করবে যার প্রতিযোগীদের জন্য কোন ঊর্ধ্ব বয়সের সীমা নির্ধারণ করা হয়নি - আগের বছরগুলিতে, যারা প্রতিযোগী ছিলেন তাদের বয়স ১৮ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে।

news