ইতালি ওপেনের তৃতীয় রাউন্ডে আলকারাজ

সবকিছুই চূড়ান্ত। সার্বিয়ান বিশ্ব টেনিস তারকা নোভাক জোকোভিচের কাছ থেকে বিশ্বের নাম্বার ওয়ান র‌্যাংকিং খেতাব মাত্র কয়েকদিনের মধ্যে নিজের দখলে নিয়ে নেবেন স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজ। তার আগে শেষ টুর্নামেন্টে অংশ নিচ্ছেন ‘হবু বিশ্ব রাজা’ আলকারাজ। শনিবারের ম্যাচে জিতে তৃতীয় রাউন্ডে উঠে গেলেন আপাতত বিশ্বের দুই নম্বর খেলোয়াড় আলকারাজ।

২০ বছর বয়সী আলকারাজ চলতি মৌসুমের পঞ্চম এটিপি শিরোপা জিততে রোমের টুর্নামেন্টে খেলছেন। স্বদেশী অবাছাই খেলোয়াড় আলবার্ট রামোস ভিনোলাসকে সরাসরি ৬-৪ ও ৬-১ সেটে পরাজিত করেন আলকারাজ। এরআগে তিনি মাদ্রিদ ওপেন ও বার্সেলোনা ওপেন সহ চারটি এটিপি শিরোপা জিতেছেন। আগামী ২২ মে আনুষ্ঠানিকভাবে জোকোভিচের কাছ থেকে বিশ্বসেরার খেতাব গ্রহন করবেন স্প্যানিশ তারকা আলকারাজ।

ফ্রান্স ওপেন শুরুর আগে চারটি ক্লে কোর্ট টেনিস টুর্নামেন্টের শিরোপা জিতেছেন ইতালি আসরের দ্বিতীয় বাছাই আলকারাজ। সবমিলে আসন্ন ফ্রান্স ওপেনে আলকারাজ থাকবেন শীর্ষ ফেভারিট খেলোয়াড় হিসেবে।

এদিকে, বৃটেনের দুই নম্বর খেলোয়াড় ও ২০তম বাছাই ড্যান ইভান্স আবারো বিদায় নিলেন ইতালির এই টুর্নামেন্ট থেকে। তীব্র লড়াই করেও তিনি হেরে যান কারবালেস বায়েনার কাছে৷  

অখ্যাত স্প্যানিশ খেলোয়াড় কারবালেস বেশ ভালো লড়াই করে ৭-৬, ৫-৭ ও ৬-৪ সেটে পরাজিত করেন ইভান্সকে। এই ম্যাচটি শেষ হয় ৩ ঘন্টা ৪৮ মিনিটে। চলতি মৌসুমে তিন সেটের ম্যাচে এতো সময় এরআগে কোনো ম্যাচে দেখা যায় নি।

সবচেয়ে দু:খজনক বিষয় হলো, ইতালির এই টুর্নামেন্টে ইভান্স এখন পর্যন্ত কোনো আসরেই জয়ের মুখ দেখেননি। আরো উল্লেখ করার বিষয় হলো, চলতি বছরে মাস্টার্স টেনিস আসরেও তিনি এখনো কোনো জয় পাননি।

এনবিএস/ওডে/সি

news