কলকাতার আরজি কর হাসপাতাল ইস্যুতে চিকিৎসকদের প্রতি সংহতি জানিয়ে বিভিন্ন হাসপাতালের চিকিৎসকরা যে গণইস্তফা দিয়েছেন তা নিয়ে অবস্থান স্পষ্ট করেছে পশ্চিমবঙ্গ সরকার।

আজ (শনিবার) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় এক সংবাদ সম্মেলনে জানান, "সার্ভিস রুল অনুসারে, ইস্তফা ব্যক্তিগত বিষয়। নিয়োগকর্তাকে কারণ উল্লেখসহ ইস্তফাপত্র দিতে হবে ব্যক্তিগতভাবে। তা না হলে সেটি পদত্যাগ হিসেবে গণ্য হবে না। এই পরিস্থিতিতে চিকিৎসকদের গণইস্তফা বলে যা বলা হচ্ছে, তা সরকার গ্রহণ করছে না।"

নিরাপত্তা সংক্রান্ত ১০ দফা দাবিতে সরকারের উপর চাপ বাড়াতে আমরণ অনশনে জুনিয়র চিকিৎসকরা। উৎসবের মাঝে ধর্মতলার মঞ্চে এই মুহূর্তে ৮ জন জুনিয়র চিকিৎসক অনশন করছেন। চলতি সপ্তাহেই তাঁদের সমর্থনে আর জি কর, এসএসকেএম-সহ একাধিক হাসপাতালের চিকিৎসকরা গণইস্তফার পথে হেঁটেছেন। আগেই অবশ্য তাঁরা গণইস্তফার হুঁশিয়ারি দিয়েছিলেন। সাগর দত্ত মেডিক্যাল কলেজের চিকিৎসকরাও গণইস্তফা দিয়েছেন। সবমিলিয়ে এই সংখ্যা একশোর বেশি। তবে সকলেই জানিয়েছিলেন, সরকার তাঁদের ইস্তফা গ্রহণ না করা পর্যন্ত তাঁরা পরিষেবা চালিয়ে যাবেন। তাঁদের এই ইস্তফাপত্র সরকার গ্রহণ করছে না বলে স্পষ্ট জানিয়েছেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা।

পার্সটুডে

news