ছত্তীসগড়ে ভোটের দিনেও নকশাল হামলা, আহত সিআরপিএফ সদস্য

 সোমবার ভোটের ২৪ ঘণ্টা আগেও ছত্তীসগঢ়ে মাওবাদী হামলার ঘটনা ঘটে। মঙ্গলবার ভোটের দিনেও সেই আশঙ্কাকে সত্যি করে হামলা চালাল নকশালরা। সূত্রের খবর, এদিন সকালে সুকমা জেলার প্রত্যন্ত এলাকায় ভোটের কাজে টহল দেওয়ার সময় নকশালদের পেতে রাখা আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) বিস্ফোরণে গুরুতর আহত হন সিআরপিএফ সদস্য।

সুকুমারের পুলিশ সুপার কিরণ চভান গণমাধ্যমকে জানিয়েছেন, সিআরপিএফ-এর ২০৬ ব্যাটালিয়নের ওই সদস্য টোন্ডামার্কা এলাকায় নির্বাচনের দায়িত্ব পালন করছিলেন, তখন ঘটে বিস্ফোরণের ঘটনাটি। আহত সদস্যকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। একই সঙ্গে শুরু হয়েছে পুলিশের তল্লাশি অভিযান।

মঙ্গলবার থেকে ছত্তীসগঢ়ে শুরু হয়েছে বিধানসভা নির্বাচন। এদিন রাজ্যের দক্ষিণাঞ্চলের ২০টি আসনে নির্বাচন হচ্ছে। এর মধ্যে রয়েছে বস্তার, দান্তেওয়াড়া, কাঙ্কের, কবীরধাম এবং রাজনন্দগাঁও-এর মতো নকশাল-আক্রান্ত জেলাগুলির ১২টি আসন।

রাজ্যে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে, রাজ্যের স্থানীয় পুলিশের পাশাপাশি প্রচুর সংখ্যক কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীও (সিএপিএফ) মোতায়েন করা হয়েছে। তারই মাঝে নকশালদের পেতে রাখা মাইন বিস্ফোরণের জেরে এদিন এলাকায় নতুন করে চাঞ্চল্য ছড়ায়।

নির্বাচন কমিশন সূত্র জানিয়েছে, নকশাল প্রভাবিত ছত্তীসগঢ়ে ভোট হচ্ছে দু’দফায়। দ্বিতীয় দফার ভোট হবে আগামী ১৭ নভেম্বর। সেদিন বাকি ৭০ টি আসনে নির্বাচন হবে।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news