শ্রীশান্থকে ফিক্সার বলে বিতর্কে জড়ালেন গম্ভীর

বিতর্ক আর সমালোচনায় জড়াতে পছন্দ করেন ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর। কারণে বা অকারণে বেশির ভাগ সময়ই সমালোচনার শিকার হন তিনি। যেমন গত আইপিএলে বিরাট কোহলির সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন গম্ভীর। এবার লিজেন্ডস লিগে সাবেক ফাস্ট বোলার এস শ্রীশান্থের সঙ্গে ঝামেলায় জড়িয়ে নতুন বিতর্ক সৃষ্টি করেছেন তিনি। শ্রীশান্থ দাবি করেছেন, লিগে তাকে ফিক্সার বলেছেন গম্ভীর।

লিজেন্ডস লিগে ইন্ডিয়া ক্যাপিটালসের অধিনায়ক গম্ভীর। অন্যদিকে শ্রীশান্থ খেলছেন গুজরাট জায়ান্টসের হয়ে। এই ম্যাচের পর পুরস্কার বিতরণী মঞ্চের সাইড লাইনে এই সংক্রান্ত ঘটনা নিয়ে একটি ভিডিও রেকর্ড করে ইনস্টাগ্রামে পোস্ট করেন শ্রীশান্থ। সেখানেই তিনি অভিযোগ করেছেন,  কোনও ধরনের প্ররোচনা ছাড়া সে আমাকে এমন কিছু বলতে থাকে যা ছিল ভীষণ রূঢ় এবং গম্ভীরের এমনটা বলা উচিত হয়নি। 

বৃহস্পতিবার ইনস্টাগ্রামে দ্বিতীয় ভিডিওতে শ্রীশান্থ বলেন, গম্ভীর আমাকে মাঠের মধ্যে বার বার ফিক্সার বলতে থাকে। আমি তখন একটিও বাজে কথা বলিনি। কোনও ধরনের অপমানজনক মন্তব্য করিনি। শুধু তাকে বলেছি, তুমি কী বললে? তিনি আরো বলেন, তখন আমি বিষয়টা ব্যঙ্গাত্মক দৃষ্টিতে নিয়ে শুধু হাসছিলাম। কারণ, সে আমাকে বার বার বলছিল, ফিক্সার, ফিক্সার, তুমি একটা ফিক্সার...। কিন্তু কেন তিনি এমনটা করেছেন সে বিষয়ে শ্রীশান্থের কোনও ধারণা নেই। 

প্রসঙ্গত, ২০১৩ সালে আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডের জন্য রাজস্থান রয়্যালসের যে তিনজন ক্রিকেটার নিষিদ্ধ হয়েছিলেন তার মধ্যে একজন শ্রীশান্থ। ২০১৯ সালে তার আজীবনের নিষেধাজ্ঞার শাস্তি উঠিয়ে নেয় ভারতের সুপ্রিম কোর্ট। যার ফলে ভারতীয় ক্রিকেট বোর্ড তার নিষেধাজ্ঞার শাস্তি সাত বছরে নামিয়ে আনে। যার মেয়াদ শেষ হয়েছে ২০২০ সালের সেপ্টেম্বর। 

ভারতের হয়ে সব ফরম্যাট মিলে শ্রীশান্থ ৯০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ২০০৫ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত স্থায়ী ওই ক্যারিয়ারে ৪৯টি ম্যাচে তার সতীর্থ ছিলেন গম্ভীর। দুজনেই ভারতের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। 

news