ভুল সিদ্ধান্তের জন্য ডি লিখটের কাছে ক্ষমা চাইলেন লাইন্সম্যান

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। বুধবার (৮ মে) রাতে বায়ার্নকে ২-১ ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে রিয়াল। তবে এই ম্যাচে রেফারির ভুল সিদ্ধান্তের কারণে চলছে তীব্র সমালোচনা। ম্যাচ শেষে নিজের একটি ভুল অবশ্য স্বীকার করেছেন ম্যাচের লাইন্সম্যান।

ম্যাচের ১৩তম মিনিটে রিয়ালের জালে বল জড়ান বায়ার্ন মিউনিখের সেন্টারব্যাক ম্যাথিয়াস ডি লিখট। তবে বল জালে জড়ানোর আগেই লাইন্সম্যান অফসাইডের পতাকা তোলেন। ফলে গোলটি বাতিল হয়। তখন মাঠেই প্রতিবাদ জানান বায়ার্ন মিউনিখের কোচ টমাস টুখেলসহ ক্লাবটির খেলোয়াড়েরা। ম্যাচ শেষে লাইন্সম্যান ডি লিখটের কাছে ভুল স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেছেন বলে দাবি করেন ডাচ তারকা।

ডি লিট বলেন, নিয়ম অনুযায়ী অফসাইড নিশ্চিত না হলে খেলা চালিয়ে যেতে হবে। আর শেষ মিনিটে এভাবে বাঁশি বাজানো আমার মনে হয় এটা বড় ভুল। অফসাইড হয়েছে কি না আমি জানি না। সেটা ভিএআর পরীক্ষা করতে পারে। কিন্তু অফসাইড পরীক্ষা করে না দেখলে বুঝলেন কীভাবে। এটা লজ্জার। 

লাইন্সম্যানের ক্ষমা চাওয়ার ব্যাপারটি বলেন টুখেলও। তবে তার ক্ষোভ তাতে প্রশমিত হচ্ছে না একটুও। রেফারি-লাইন্সম্যানের দিকে সরাসরিই আঙুল তুললেন বায়ার্ন মিউনিখ কোচ বলেন, আমার মনে হয় এটা বেশ পরিষ্কার এবং এখানে কোনো সংশয়ই নেই যে এই সিদ্ধান্ত আধুনিক ফুটবলের বিরুদ্ধে। খুবই বাজে। একদমই বিপর্যস্ত সিদ্ধান্ত। তবে এটা সেমি-ফাইনাল। এখানে এরকম দুটি ভুল গ্রহণযোগ্য নয়। এসব ম্যাচে সবাইকে নিজের চূড়ায় থাকতে হয়। রেফারিরাও এর বাইরে নয়। এরকম কিছুই আমরা প্রত্যাশা করি। ক্ষমা চেয়ে তাই লাভ নেই।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news