ফুলহ্যামকে ৪-০ গোলে বিধ্বস্ত করে শীর্ষে ম্যানসিটি

 ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চলতি মৌসুমের ৩৬তম ম্যাচডেতে ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে খেলতে নামে ফুলহ্যাম। শনিবার রাতে ক্র্যাভেন কটেজে স্বাগতিক ফুলহ্যামকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে পেপ গার্দিওলার শিষ্যরা। এ জয়ে ৩৬ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ফিরলো সিটিজেনরা।

সমান সংখ্যক ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৮৩। সিটির জয়ের ফলে শিরোপা স্বপ্ন শেষ হয়ে গিয়েছে লিভারপুলের। পরের দুই ম্যাচে জয় পেলে অলরেডদের পয়েন্ট হবে ৮৪। তাই প্রিমিয়ার লিগের শিরোপা দৌড় আপাতত আর্সেনাল এবং ম্যানসিটিতেই সীমাবদ্ধ।

ম্যাচের ১৩তম মিনিটে ডিফেন্ডার ইওস্কো গাভারদিওলের গোলে লিড নেয় সিটি। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-০তে বিরতিতে যায় হালান্ড-এডারসনরা। বিরতির পর ১৪তম মিনিটে ফিল ফোডেনের গোলে ব্যবধান দ্বিগুন করে পেপ বাহিনী। চলতি মৌসুমে ইপিএলে সর্বশেষ ১২ ম্যাচে এটি তার ১২তম গোল। একই সঙ্গে সিজনে ফোডেনের ব্যক্তিগত ২৫তম গোল এটি।

ম্যাচের ৭১তম মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলের দেখা পান গাভারদিওল। এই ম্যাচে ফুলহ্যাম কোনো প্রতিরোধ করতে পারেনি। অতিরিক্ত সময়ে ম্যাচ গড়ালে পেনাল্টি পায় ম্যানসিটি। পেনাল্টি থেকে গোল করে সিটির ব্যবধান ৪-০ করেন হুলিয়ান আলভারেজ। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news