সৌদি লিগে রোনালদোকে হতাশ করে চ্যাম্পিয়ন আল হিলাল

সৌদি প্রো লিগে চলমান আসরে আরো একবার শিরোপা জেতার স্বপ্ন ভাঙলো ক্রিশ্চিয়ানো রোনালদোর। এ নিয়ে টানা দ্বিতীয় মৌসুমে লিগ শিরোপা ছাড়াই থাকতে হচ্ছে পর্তুগিজ তারকাকে। অপরদিকে তিন ম্যাচ হাতে রেখেই লিগের শিরোপা ঘরে তুললো নেইমার জুনিয়রের আল হিলাল।

এই জয়ে আল হিলাল রোনালদোর আল নাসরের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে থেকে লিগ শিরোপা জিতলো। বাকি তিন ম্যাচে এই ব্যবধান ঘোচানো আল নাসরের পক্ষে অসম্ভব।
শনিবার রাতে আল হাজমকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে আল হিলাল। দলের হয়ে জোড়া গোল করেছেন আলেকজান্ডার মিত্রোভিচ। তার স্বদেশী সার্বিয়ান তারকা মিলিনকোভিচ করেছেন ১ গোল। তাদের চতুর্থ গোলটি আত্মঘাতী।

এ নিয়ে সর্বশেষ পাঁচ বছরে চার বার লিগ জিতে নতুন রেকর্ড গড়লো আল হিলাল। আর সবমিলিয়ে ১৯ বারের মতো সৌদি চ্যাম্পিয়ন হলো তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে এটি তাদের ৬৮তম শিরোপা। সূত্র: বাংলা নিউজ

গত বছর অক্টোবরে দলের সেরা তারকা নেইমার জুনিয়র ছিটকে যান ইনজুরিতে। এরপর আর মাঠে ফেরেননি তিনি। কিন্তু তাতে থেমে থাকেনি তাদের জয়যাত্রা। লিগে টানা ৩১ ম্যাচে অপরাজিত রয়েছে তারা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩৪ মাচ জিতে সৌদির ফুটবলে নতুন রেকর্ডও গড়েছে হোর্হে জেসুসের শিষ্যরা।সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news