বিরাট কোহলির কাছ থেকে আমরা অনেক কিছু শিখেছি: রিজওয়ান

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৭ উইকেটে জিতেছে পাকিস্তান। ম্যাচসেরার পুরস্কার উঠেছে রিজওয়ানের হাতেই। সেখানেই তিনি জানিয়েছেন, ভারতীয় ব্যাটিং তারকা বিরাট কোহলির কাছ থেকে অনেক কিছুই শিখেছে পাকিস্তানের ব্যাটাররা।

রোববার ডাবলিনে ১৯৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ওপেনার সাইম আইয়ুব (৬) ও অধিনায়ক বাবর আজমের উইকেট হারায় পাকিস্তান। এরপর ফখরকে নিয়ে তৃতীয় উইকেটে ৭৮ বলে ১৪০ রানের জুটি গড়েন রিজওয়ান, যা এই উইকেটে দেশটির টি-টোয়েন্টি য়েন্টিতে সর্বোচ্চ। এই জুটির ওপর ভর করে ৭ উইকেটের জয়ে সিরিজে সমতায় ফেরে পাকিস্তান।- 

দলকে জেতাতে ৪০ বলে ৬টি করে চার ও ছক্কায় সর্বোচ্চ ৭৮ রান করেন ফখর। অন্যদিকে ৪৬ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৭৫ রান করে অপরাজিত থাকেন রিজওয়ান। এই খেলে ডানহাতি এই ব্যাটারের টি-টোয়েন্টিতে গড় এখন ৫০ দশমিক ৩৮। সে প্রসঙ্গেই উঠে আসে কোহলির কথা। কেননা, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শুধু এই ব্যাটারেরই গড় পঞ্চাশের উপরে।  

ম্যাচসেরার পুরস্কার নিতে গেলে সঞ্চালক রিজওয়ানকে বিষয়টি মনে করিয়ে দিলে এই ব্যাটার বলেন, বিরাট কোহলির কাছ থেকে আমরা অনেক কিছু শিখেছি। আমি তাকে সম্মান করি।

অবশ্য গড় নিয়ে খুব খুশি হওয়ার মতো কিছু নেই বলে জানান রিজওয়ান। গড়পড়তা খেলোয়াড়েরা নিজেদের গড় নিয়ে ভাবেন মন্তব্য করে তিনি বলেন, আমি সংখ্যার দিকে তাকাই না। আপনি যদি গড়ের দিকে তাকান, তাহলে আপনি মাঝারি মানের খেলোয়াড়। আর যদি ম্যাচ পরিস্থিতি আর কন্ডিশনের দিকে তাকান, তাহলে ভালো খেলবেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news