যোগ্য মনে করেই আমাকে দলের সহ অধিনায়ক করেছে টিম ম্যানেজমেন্ট: তাসকিন

ইনজুরি আক্রান্ত তাসকিন আহমেদ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন না। তবে তিনি দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে যাবেন। সেখানে চিকিৎসা নিয়ে যদি সুস্থ হন তা হলে তাসকিনকে দলে নেওয়া হতে পারে। কদিন আগে এধরনের আভাস খোদ ক্রিকেট বোর্ড থেকেই দেওয়া হয়েছিলো। 

ইনজুরি আক্রান্তকে জাতীয় দলের সহ অধিনায়কের পদে বসাবে এমনটা ধারনা কারোর মধ্যেই ছিলো না। ধারনা না থাকারই কথা। তাসকিন বাংলাদেশ দলের কোনো টপ অর্ডার ব্যাটসম্যান নন, একজন পেসার। বিশ্বকাপের খেলোয়াড় তালিকায় তিনি কী করে দুই নম্বরে থাকেন। এটাই বড় প্রশ্ন ক্রিকেট প্রেমীদের কাছে।

এটি সত্যি যে, বাংলাদেশ দলের সবচেয়ে বেশি ত্যাগী এবং নিবেদিতপ্রাণ ক্রিকেটারদের তালিকা করলে সেখানে তাসকিন ওপরের দিকেই থাকবেন। দলে তার গ্রহণযোগ্যতাও যথেষ্ট। সব মিলিয়ে বিশ্বকাপে তার নাজমুল হোসেনের ডেপুটি হওয়া নিয়ে কোনো প্রশ্ন নেই। তবু বিস্ময়টা এই কারণে যে তাসকিন এই ভূমিকায়ও আসতে পারেন, সেটি কারও ভাবনায় ছিল না। তার ওপর চোটের কারণে তাকে নিয়ে গত কয়েক দিন ধরে যে আলোচনা সেটিও ও রকম কিছু ভাবার সুযোগ রাখেনি।

জাতীয় দলে সহ অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর কেমন লাগছে? এমন প্রশ্নের জবাবে তাসকিন বললেন, খবরটা শুনে ভীষণ ভালো লাগছে। তিনি এও বললেন, টিম ম্যানেজমেন্ট আমাকে যোগ্য মনে করেই এ দায়িত্ব দিয়েছে।  আমার অসম্ভব ভালো লাগছে। আমি সহ অধিনায়কের দায়িত্ব পাওয়ায় মা-বাবা অনেক বেশি খুশি হয়েছেন। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news