রোনালদোর আল নাসরকে টাইব্রেকারে হারিয়ে চ্যাম্পিয়ন নেইমারের আল হিলাল

সৌদি কিংস কাপ শিরোপার লড়াইয়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল আল নাসরের মুখোমুখি হয় নেইমার জুনিয়ের আল হিলাল। ম্যাচের নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ১-১ গোলে সমতায় থাকায় খেলা গড়ায় টাইব্রেকারে।

শুক্রবার (৩১ মে) জেদ্দার কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটিতে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে আল নাসরকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে আল হিলাল। ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকলেও শিরোপা জেতার পর মাঠে সতীর্থদের সঙ্গে আনন্দে মাতেন নেইমার।

অন্যদিকে শিরোপা জিততে না পেরে চোখের পানি ধরে রাখতে পারলেন না পর্তুগিজ তারকার। চলতি মৌসুমে আল হিলালের বাধা টপকাতেই পারলো না সিআর সেভেনের দল। তাই তো শিরোপাশূন্য এক মৌসুম শেষ করলেন রোনালদো।

তবে এ ম্যাচে সবকিছু ছাপিয়েছে দুই দলের শারীরিক শক্তি প্রদর্শণ করেছে। যার জন্য রেফারিকে ৪০ বার ফাউলের বাঁশি বাজাতে হয়েছে। এর মধ্যে ১০টি হলুদ ও ৩টি লাল কার্ড দেখাতে হয় খেলোয়াড়দের।

ম্যাচের নবম মিনিটে আল হিলালকে এগিয়ে দেন আলেক্সান্দার মিত্রোভিচ। সুযোগ পেয়েও প্রথমার্ধে সমতায় ফিরতে পারেনি আল নাসর। বিরতির পর মাঠে নামা আল নাসর ৫৬তম মিনিটে গোলরক্ষক ডেভিড ওসপিনার লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয়। 

তবুও ৮৮তম মিনিটে গোল করে ম্যাচে সমতা ফেরান আয়মান ইয়াহিয়া। তার এক মিনিট আগে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আল হিলালের আল বুলাইহি, আর ৯০তম মিনিটে আরেকটি লাল কার্ড দেখেন হিলালের কদিলো কুলিবালি।

এরপর  টাইব্রেকারে উভয় দল ৭টি করে মোট ১৪টি শট করেন। যেখানে আল হিলাল ২টি থেকে গোল করতে ব্যর্থ হয় আর আল নাসর ৩টি থেকে গোল করতে ব্যর্থ হয়। ফলে ৫-৪ ব্যবধানে জয় পায় আল হিলাল।

শিরোপা উৎসবের একাধিক ছবি পোস্ট করে নেইমার সোশ্যাল মিডিয়ায় লিখেন, অবিশ্বাস্য বছরের জন্য দলকে অভিনন্দন। আজ আবারও তোমরা নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছ। এ বছরের শিরোপার জন্য ধন্যবাদ। সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news