বিশ্বকাপে পাকিস্তান হারবে আয়ারল্যান্ডের কাছে অশ্বিন ও উথাপ্পার ভবিষ্যদ্বাণী

বাংলাদেশ সময় রোববার সকাল সাড়ে ৬টায় স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের ৯টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের আসর। এই মুহূর্তে শেষ প্রস্তুতিতে ব্যস্ত বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলো। এবারই প্রথমবারের মতো ২০ দলকে নিয়ে হচ্ছে চার-ছক্কার এই টুর্নামেন্ট। 

বিশ্বকাপে পাকিস্তান গ্রুপ এ’ থেকে লড়াই করবে। যেখানে তাদের  প্রতিপক্ষ ভারত, আয়ারল্যান্ড, স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডা। অনেকের ধারণা এই গ্রুপ থেকে ভারত ও পাকিস্তান সুপার এইটে জায়গা করে নেবে। তবে এই গ্রুপ থেকে পাকিস্তানকে সুপার এইটে জায়গা পেতে হলে লড়াই করতে হবে, সেই সঙ্গে গ্রুপ পর্বে তারা আয়ারল্যান্ডের কাছে পরাজয়বরণ করবে বলে মনে করেন ভারতের হয়ে ওয়ানডে বিশ্বকাপজয়ী স্পিন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন ও টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ক্রিকেটার রবিন উথাপ্পা। -ক্রিকেট পাকিস্তান। 

অশ্বিন মনে করেন আয়ারল্যান্ড গ্রুপ এ’তে অঘটনের জন্ম দিতে পারে। তবে উথাপ্পার ধারণা, আইরিশরা পাকিস্তানের বিপক্ষে ম্যাচে জয় পাবে। আর এমনটি হলে পরের পর্বে যাওয়ার বড় সুযোগ থাকবে তাদের সামনে। 

সম্প্রতি রবিচন্দ্রন অশ্বিনের ইউটিউব চ্যানেলে কথা বলতে গিয়ে এক প্রশ্নের জবাবে এমন উত্তর দেন ২০০৭ এর টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী এ তারকা। অশ্বিন বিশ্বকাপ নিয়ে বিশ্লেষণমূলক অনুষ্ঠানের এক পর্যায়য়ে উথাপ্পার কাছে প্রশ্ন রেখে জানতে চেয়েছিলেন, আয়ারল্যান্ড এবারের বিশ্বকাপে অঘটন ঘটাতেও পারে। 

যে গ্রুপের অন্য দলগুলো হলো ভারত, পাকিস্তান, কানাডা ও যুক্তরাষ্ট্র। তাহলে অঘটনটা কোথায় ঘটতে যাচ্ছে? উত্তরে উথাপ্পা কোনো রাগঢাক না করে বলেন, পাকিস্তান। তুমি প্রশ্নটা করার পর থেকেই আমি উত্তর দেয়ার জন্য অপেক্ষা করছিলাম।

প্রসঙ্গত, এর আগে ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপে আইরিশদের কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল পাকিস্তানকে। এ প্রসঙ্গে অশ্বিন বলেন, আপনি ২০০৭ সালে ছিলেন। পাকিস্তানের বিপক্ষে আয়ারল্যান্ডের অনেক সুখের স্মৃতি আছে। বিশেষ করে ক্যারিবিয়ায়। এই বিশ্বকাপও যুক্তরাষ্ট্র ও ক্যারিবিয়ায় হচ্ছে। অশ্বিন এরপর যোগ করেন, সম্ভাব্য অঘটন ঘটানোর মতো (আয়ারল্যান্ডের) খেলোয়াড়েরা কারা হতে পারে?

উথাপ্পা বলেন, আমার কাছে মনে হয় ওপেনার ব্যাটারদের কেউ হতে পারে। যেমন বলবার্নি ও স্টার্লিং। তারা উঁচু মানের খেলোয়াড়। আমার তো মনে হয় স্টার্লিং এমন একজন, যে কিনা খুবই অবমূল্যায়িত...আমি মনে করি সে তার খেলাটা খুব ভালো খেলে। তার মনোভাবটা দারুণ। লোকান টাকারও ভালো উইকেটকিপার-ব্যাটার। ধারাবাহিকভাবে ভালো খেলছে।  সূত্র: ওয়ান ইন্ডিয়া বাংলা

এনবিএস/ওডে/সি

news